চকরিয়া বনবিভাগের অভিযানে অবৈধ দখলদার উচ্ছেদ, ১ একর জায়গা উদ্ধার

fec-image

কক্সবাজারের চকরিয়ায় উত্তর বন বিভাগের ফাঁসিয়াখালী রেঞ্জের অধিনস্থ ফাঁসিয়াখালী বনবিটের আওতাধীন এলাকায় অভিযান চালানো হয়েছে। অভিযানে বনবিভাগের জায়গায় মাটি ভরাট করে বসতি স্থাপনার সরঞ্জামাদি জব্দ করে অন্তত ১ একর বনভূমির জায়গা অবৈধ দখলদারদের কাছ থেকে দখলমুক্ত করা হয়।

বুধবার (১৩জানুয়ারি) বিকালে ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মাজহারুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করেন।

অভিযান সূত্রে জানাগেছে, কক্সবাজার উত্তর বনবিভাগের নিয়ন্ত্রণাধীন ফাঁসিয়াখালী রেঞ্জের ফাঁসিয়াখালী বনবিটের আওতাধীন আরএস ২০৮ দাগের জায়গায় বনভূমি দখল করে অবৈধভাবে স্থাপনা নির্মাণ করতে মাটি ভরাট করে ঘেরা-বেড়াসহ বিভিন্ন সরঞ্জামাদি স্তুুপ করেন। বৃহস্পতিবার বিকালে অভিযান চালিয়ে ওই এলাকায় অবৈধ ভাবে ভরাটকৃত জায়গার সরঞ্জামাদি জব্দ করে গুড়িয়ে দেয়া হয়। এতে অন্তত ১ একর বনভূমির জায়গা অবৈধ দখলদারদের কাছ থেকে উদ্ধার করে দখলমুক্ত করা হয়েছে।
ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তার নেতৃত্বে এ অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন ফাঁসিয়াখালী বনবিট কর্মকর্তা আবুল হোসেন, রে‌ঞ্জের স্টাফবৃন্দ, ভি‌লেজার ও সি‌পি‌জি সদস্যবৃন্দরা অ‌ভিযা‌নে অংশগ্রহণ ক‌রেন।

অভিযানের নেতৃত্বে দেয়া ফাঁসিয়াখালী রেঞ্জের কর্মকর্তা ও ফুলছড়ি রেঞ্জের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজহারুল ইসলাম জানান, কক্সবাজার উত্তর বনবিভাগের নিয়ন্ত্রণাধীন ফাঁসিয়াখালী বন বিটের আর এস ২০৮ দাগের জায়গায় অবৈধভাবে ঘর নির্মাণ করে বসতি গড়ে তুলতে মাটি ভরাট করেন। বিশেষ সূত্রে সংবাদ পেয়ে ওই এলাকায় অভিযান চালিয়ে বসতি নির্মাণের কাজে ব্যবহার্য বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়। অভিযান অবৈধ দখলদারদের দখল উচ্ছেদ করে অন্তত বনবিভাগের এক একর মতো জায়গা দখলমুক্ত করে বনবিভাগের নিয়ন্ত্রণে নেয়া হয়েছে। এনিয়ে বনবিভাগের সংশ্লিষ্ট আইনে অবৈধ দখলদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অবৈধ, অভিযানে, উচ্ছেদ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন