চার দিনেও উদ্ধার হয়নি রাঙামাটির অপহৃত ২ লঞ্চ কর্মচারী

Follow Up

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি:

চার দিনেও উদ্ধার হয়নি রাঙামাটির অপহৃত লঞ্চের ২ কর্মচারী। অপহৃত দু’লঞ্চ কর্মচারী জসিম ও কাশেমকে উদ্ধারের দাবীতে রোববার রাঙামাটিতে অবরোধ ঘোষণা করেছিল জেলা সড়ক ও নৌ পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। কিন্তু ৩১ মার্চ রাঙামাটি সদরসহ চার উপজেলা পরিষদ নির্বাচনের কারণে এ অবরোধ আপাতত স্থাগিত করা হয়েছে বলে শনিবার বিকেলে জানিয়েছে সংগঠনটি ।

এ ব্যাপারে রাঙামাটি জেলা সড়ক ও নৌ পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক মো. মাইনুদ্দীন সেলিম জানায়, আমাদের দুই কর্মচারীকে অপহরণের প্রতিবাদে ডাকা রোববারের অবরোধ স্থগিত করা হয়েছে। কারণ ৩১ মার্চ রাঙামাটির উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। তাই প্রশাসনের আশ্বাসের পরিপ্রেেিত এ অবরোধ আপাতত স্থগিত করা হয়েছে। তবে অপহৃতদের উদ্ধার করা না হলে, আগামীতে লাগাতার হরতালের মতো কঠিন কর্মসুচি দেয়া হবে।

জানা গেছে, গত মঙ্গলবার রাতে রাঙামাটি শহরের রিজার্ভ বাজার এলাকার পোড়া পাহাড়ের লঞ্চের ডক ইয়ার্ডে এমএল সফি নামে লঞ্চ থেকে সশস্ত্র সন্ত্রাসীরা জসিম ও কাশেমকে অস্ত্রের মুখে একটি ইঞ্জিন চালিত বোটে তুলে নিয়ে যায়। এখনো পর্যন্ত ওই ২ শ্রমিকের কোন খবর পাওয়া যায়নি । তাছাড়া টানা ৪ দিন পার হয়ে গেলেও এখনো পর্যন্ত অপহৃত দু’কর্মচারীকে উদ্ধার করতে পারেনি প্রশাসন। অপহৃত দু’কর্মচারী লঞ্চ কোম্পানী মাইনুদ্দিন সেলিমের লঞ্চে কর্মরত ছিলো।

অপহৃত কর্মচারীদের মুক্তিপন হিসেবে আঞ্চলিক রাজনৈতিক দলের পরিচয় দিয়ে বিপুল অংকের চাদাঁ দাবি করছে অপহরনকারীরা। তবে অঞ্চলিক দলের নাম জানা যায়নি। এদিকে নিজ লঞ্চ থেকে কর্মচারী জসিম ও কাশেমকে অপহরনের ঘটনায় লঞ্চ মালিক মাইনুদ্দিন সেলিম বাদি হয়ে রাঙামাটি কতোয়ালী থানায় একটি অপহরণ মামলা করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন