চোদ্দশিকে বন্দি পানছড়ির ফেনসিডিল সম্রাট আবুইয়া

ABU PIC

স্টাফ রিপোর্টার:
খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার ফেনসিডিল সম্রাট হিসাবে খ্যাত অমর চৌধুরী (প্রকাশ আবুইয়া) এখন চোদ্দশিকে বন্দি। গত শুক্রবার দুপুর সাড়ে এগার’টার দিকে পানছড়ি সাব জোন গেইট এলাকা থেকে তার ব্যবসায়িক পার্টনার অরুণ শান্তি চাকমাসহ দু’জনকে আটক করা হয়।

আটককৃতদের বিরুদ্ধে আমদানী নিষিদ্ধ ভারতীয় ফেনসিডিল বিক্রয়ের উদ্দেশ্যে নিজ হেফাজতে রাখার অপরাধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষতমতা আইনের ২৫(বি) ধারায় পানছড়ি থানায় মামলা দায়ের হয়। পানছড়ি থানার মামলা নং-১/১, তারিখ-০১/১/১৬।

ফলোআপ

শনিবার তাদের কোর্ট হাজতে প্রেরণ করলে বিজ্ঞ আদালত তাদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। মামলার তদন্তকারী কর্মকর্তা পানছড়ি থানার সাব-ইন্সপেক্টর মো: কামাল হোসেন জানান, আসামিদের সাত দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। রিমান্ড মঞ্জুর করলে তাদের জিজ্ঞাসাবাদে আরো নতুন তথ্য বেরিয়ে আসতে পারে বলেও এ প্রতিবেদককে জানান।

উল্লেখ্য আবুইয়া দীর্ঘ বছর আইন-শৃংখলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে ফেনসিডিল বিক্রি করে যুব সমাজকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছিল। ইতিপূর্বে পানছড়ি থানা পুলিশ তার বাড়িতে অভিযান চালিয়ে ১২২ বোতল ফেনসিডিল উদ্ধার করলেও আবুইয়া কৌশলে পালিয়ে যায়। অবশেষে তার আটকের খবরে এলাকার সচেতন অভিভাবক মহলে স্বস্তি ফিরেছে। অভিজ্ঞ মহলের দাবি এ ধরনের অপরাধী যেন আইনের ফাঁক-ফোঁকড় দিয়ে বেরুতে না পারে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চোদ্দশিকে বন্দি ফেনসিডিল সম্রাট আবুইয়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন