জীবনে বড় কিছু অর্জন করতে হলে মেধাকে কাজে লাগাতে হবে 

IMG_20170428_165302 copy

লংগদু প্রতিনিধি:

রাঙ্গামাটির লংগদু উপজেলার ১নং আটারকছড়া ইউনিয়নের কৃতি সন্তান ও করল্যাছড়ি আরএস উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র মো. আল-আমিন ৩৫তম বিসিএস পরীক্ষায় সফলভাবে উত্তীর্ণ হওয়ায় তাকে কৃতি সংবর্ধনা দিয়েছে এলাকাবাসী ও ছাত্রসমাজ।

শুক্রবার বিকালে উপজেলার আটারকছড়া ইউনিয়ন পরিষদ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে মো. আল-আমিনকে এ সংবর্ধনা দেওয়া হয়। সংবর্ধনা দান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লংগদু জোনের জোন কমান্ডার লে. কর্ণেল আ. আলীম চৌধুরী পিএসসি।

তিনি বক্তব্যে বলেন, জীবনে বড় কিছু অর্জন করতে হলে মেধাকে কাজে লাগাতে হবে। গরীব আর হত দরিদ্র এ চিন্তা নিয়ে বসে থাকলে হবেনা। তার জন্য প্রয়োজন অদম্য ইচ্ছা শক্তি। একমাত্র ইচ্ছা শক্তিই পারে মেধা চর্চার মধ্যদিয়ে নিজের যোগ্যতাকে তুলে ধরতে। যার অনন্য উদাহরণ হচ্ছে লংগদু উপজেলার কৃতি সন্তান আল-আমিন।

তিনি আরও বলেন, আল-আমিন শত অভাব-অনটন আর প্রতিকুল পরিবেশের সাথে লড়াই করে ৩৫তম বিসিএস পরীক্ষা দিয়ে সফলতার সাথে উত্তীর্ণ হয়ে এখন সরকারি চাকুরী করছে। তার এ সফলতা এ অঞ্চলের শিক্ষার্থীদের জন্য একটি অনন্য উদাহরণ।

সংবর্ধনা অনুষ্ঠানে আটারকছড়া ইউপি চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বান্দরবান সরকারি কলেজের শিক্ষক ও সংবর্ধিত মো. আল-আমিন, রাবেতা মডেল কলেজের অধ্যক্ষ মুহাম্মদ শহীদুল্লাহ। এসময় লংগদু জোনের সেনা অফিসার লে. মো. সাদেক উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান পরিচালনা ও স্বাগত বক্তব্য রাখেন, উত্তর ইয়ারিংছড়ি সেনামৈত্রী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালেক। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, করল্যাছড়ি আরএস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুর রহীম, মাইনীমুখ মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক রোফিকুন্নেছা রোজি, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মো. খোরশেদ আলম, শিক্ষক সুলতান আহম্মদ, অভিভাবক গোলাম হোসেন কুঠি, ছাত্র নেতা মো. আলমগীর হোসেন।

সংবর্ধিত মো. আল-আমিন বলেন, অর্থনৈতিক সমস্যার কারণে একসময় লেখাপড়াই ছেড়ে দিতে ছেয়েছিলাম। কিন্তু মনের ইচ্ছা শক্তিকে কাজে লাগিয়ে সফলতা অর্জন করেছি। এলাকাবাসীরা আমাকে যে সংবর্ধনা দিচ্ছেন তাতে নিজেকে গর্বিত মনে হচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন