‘জেল-জুলুম মেনে নিয়ে আত্মত্যাগের দৃষ্টান্ত স্থাপন করতে হবে’

fec-image

জেল-জুলুমকে পরোয়া না করে দ্বীনে হকের পথে অবিচল থাকতে হবে মন্তব্য করেছেন সদ্য কারামুক্ত বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির যুগ্ম-মহাসচিব ও হেফাজতে ইসলাম বাংলাদেশের সাবেক সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহাম্মদ আজিজুল হক ইসলামাবাদী।

তিনি বলেছেন, দ্বীনে হকের পথে জেল-জুলুম, মামলা-হামলা আসবে; তাতে ভেঙে পড়লে হবে না, হতাশ হলে চলবে না। শাণিত ঈমানী স্পৃহা ও দৃঢ় মনোবল নিয়ে ইসলামী নেজাম প্রতিষ্ঠার সংগ্রামে সর্বোচ্চ আত্মত্যাগের নজির স্থাপন করতে হবে।

তিনি নিজের কারামুক্তি উপলক্ষে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি কক্সবাজার জেলা শাখা আয়োজিত শোকরানা সমাবেশে সংবর্ধনার জবাবে এ কথা বলেন।

শনিবার (৩১ ডিসেম্বর), বিকেলে অস্থায়ী কার্যালয়ে এ শোকরানা সভার আয়োজন করা হয়।

আজিজুল হক ইসলামাবাদী বলেন, দীর্ঘ ২০ মাস কারাভোগের পর আল্লাহর বিশেষ রহমতে তিনি মুক্তি লাভ করেছেন। কারাগারে অকথ্য নির্যাতনে ভেঙে পড়ার উপক্রম হলেও কুরআন তিলাওয়াত তাকে শক্তি যুগিয়েছে।

কক্সবাজার জেলা নেজামে ইসলাম পার্টির আমীর মাওলানা আব্দুল খালেক নিজামীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে মজলুম এ আলেমেদ্বীন আরও বলেন, ইসলাম, দেশ ও জাতির গভীর সঙ্কট উত্তরণে তাগুতী শক্তির সকল চক্রান্ত মোকাবিলায় সব ঘরনার আলেম-ওলামা ও তৌহিদী জনতার মধ্যে সুদৃঢ় ঐক্য গড়ে তুলতে হবে।

তিনি বৃটিশ সরকার কর্তৃক শাইখুল হিন্দ রহ. সহ নানা সময়ে হক্কানী ওলামায়েকেরামের ওপর চরম নির্যাতন সত্ত্বেও আপসহীনতার দৃষ্টান্ত তুলে ধরে বলেন, বাতিলের সাথে কোন অবস্থাতেই আপস করা যাবে না।

নেজামে ইসলাম পার্টির কেন্দ্রীয় ছাত্রবিষয়ক সচিব ও জেলা প্রচার সম্পাদক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুরের সঞ্চালনায় অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির কেন্দ্রীয় নায়েবে আমীর ও কক্সবাজার জেলার প্রধান উপদেষ্টা মাওলানা হাফেজ ছালামতুল্লাহ। বিশেষ অতিথি ছিলেন, কেন্দ্রীয় সহ-আন্তর্জাতিক বিষয়ক সচিব মাওলানা মাহমুদুল হক সাদেকী, চট্টগ্রাম দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক মাওলানা নুরুল আলম চৌধুরী, দৈনিক ইনকিলাবের বিশেষ সংবাদদাতা শামসুল হক শারেক।

শোকরানা সভায় স্বাগত বক্তব্য রাখেন, জেলা নায়েবে আমীর মাওলানা মুহাম্মদ ইয়াছিন হাবিব ও সাধারণ সম্পাদক মাওলানা আব্দুর রহমান জিহাদী।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা নায়েবে আমীর মাওলানা আ. হ. ম নুরুল কবির হিলালী, সদর উপজেলার প্রবীণ নেতা মাওলানা আব্দুল্লাহ, জেলা যুগ্ম-সাধারণ সম্পাদক হাফেজ আমানুল হক আমান, সাংগঠনিক সম্পাদক মাওলানা মাহবুব উল্লাহ নোমানী, অর্থ সম্পাদক মাওলানা নুরুল হক চকোরী, সহ-দাওয়াহ সম্পাদক মাওলানা কারী রুহুল কাদের, কক্সবাজার শহর আমীর মাওলানা খালেদ সাইফী, রামু উপজেলা সাধারণ সম্পাদক মাওলানা শহীদুল্লাহ প্রমুখ।

সভাপতির বক্তব্যে জেলা আমীর মাওলানা আব্দুল খালেক নিজামী বলেন, যুগে যুগে নবী রসুলগণ এবং আল্লাহর নেক বান্দাদের উপর অনেক নির্যাতন হয়েছে। সামনে আরো কঠিন পরীক্ষা আসতে পারে। ধৈর্যের সাথে সেই পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার জন্য নিজেদের প্রস্তুত থাকতে হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন