র‌্যাবের অভিযান

টেকনাফের হ্নীলায় পৌনে ২ লাখ পিস ইয়াবাসহ মাদক কারবারি আটক

fec-image

কক্সবাজার টেকনাফের হ্নীলা নাইক্ষ্যংখালী এলাকায় অভিযান চালিয়ে ১ লাখ ৮০ হাজার পিস ইয়াবাসহ মোহাম্মদ ফারুক (২৮) নামে এক মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা। ফারুক উপজেলার হ্নীলা ইউনিয়নের ২নং ওয়ার্ড মৌলভীবাজার নাইক্ষ্যংখালী এলাকার মোঃ সেলিম উদ্দিনের ছেলে

কক্সবাজার র‌্যাব-১৫ অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, মঙ্গলবার (২০ জুন) রাতে র‌্যাব-১৫, কক্সবাজারের সিপিএসসির আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ থানাধীন হৃীলা ইউনিয়নের নাইক্ষ্যংখালী এলাকায় কতিপয় ব্যক্তি অবৈধ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। তারপর একটি চৌকস আভিযানিক দল ঐ স্থানে মাদক বিরোধী অভিযান পরিচালনা করে। একপর্যায়ে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে কৌশলে দৌড়ে পালানোর চেষ্টাকালে আভিযানিক দলের নিকট মোহাম্মদ ফারুক নামে এক মাদক কারবারি আটক হয়। অতপর ব্যক্তির বাড়ি ও বসত ঘর তল্লাশি করে শয়ন কক্ষের সিলিং এর উপরে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় সর্বমোট ১ লাখ ৮০ হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। র‌্যাবের আভিযানিক দল ঘটনাস্থলে পৌঁছানোর পূর্বেই একজন মাদক ব্যবসায়ী দ্রুত পালিয়ে যায় মর্মে আটককৃত ব্যক্তির নিকট থেকে জানা যায়।

এলাকা সূত্রে জানা যায়, আটককৃত মাদক কারবারি নিজেকে অন্যত্র আত্মগোপন রাখে । মাঝেমধ্যে এলাকায় এসে মাদক ব্যবসায়ীদের নিকট বড় আকারে চালান সরবরাহ করে থাকে।

আটককৃত মাদক কারবারি জানায়, সে এবং পলাতক ব্যক্তি পরস্পর যোগসাজশে বিভিন্ন পন্থা অবলম্বন করে দীর্ঘদিন যাবত ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য অবৈধভাবে পার্শ্ববর্তী সীমান্তবর্তী এলাকা থেকে সংগ্রহ করে নিজেদের হেফাজতে রেখে টেকনাফ ও কক্সবাজার জেলার বিভিন্ন স্থানে বিক্রয় করে থাকে।

র‌্যাব জানায়, উদ্ধারকৃত ইয়াবাসহ আটক মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইয়াবা, টেকনাফ, মাদক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন