“স্মার্ট লাইভস্টক, স্মার্ট বাংলাদেশ”

টেকনাফে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

fec-image

“স্মার্ট লাইভস্টক, স্মার্ট বাংলাদেশ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১ মার্চ) সকাল ১১ টায় টেকনাফ উপজেলা নবনির্মিত মিলনায়তনে আলোচনা সভা ও চত্বরে স্টল প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

এ সময় ফিতা কেটে প্রদর্শনী আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন এবং বিভিন্ন স্টল পরিদর্শন শেষে প্রধান অতিথির বক্তব্য রাখেন, কক্সবাজার ৪ ( উখিয়া-টেকনাফ) সংসদ সদস্য শাহীন আক্তার।

টেকনাফ উপজেলা নির্বাহি অফিসার মো. কামরুজ্জামান এর সভাপতিত্বে ও জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. সাহাবুদ্দিন এর তত্ত্বাবধানে এবং টেকনাফ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোহাম্মদ মুহিবুল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, টেকনাফ উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম, মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি, উপজেলা কৃষি কর্মকর্তা মো. জাকির হোসেন, টেকনাফ কৃষি ব্যাংক কর্মকর্তা মোহাম্মদ ইলিয়াস, টেকনাফ উপজেলা প্রকৌশলী মো. আরিফ হোসেন, উপজেলা একাডেমিক সুপারভাইজার নুরুল আবছারসহ সংশ্লিষ্ট দপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও স্থানীয় গণমাধ্যম, গণ্যমান্য ব্যক্তিবর্গ ।

টেকনাফ উপজেলা প্রাণি সম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল কর্তৃক আয়োজিত ও প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প ( এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় প্রদর্শনী স্টলে ৪৬ সরকারি-বেসরকারি ও ব্যাক্তি মালিকানাধীন প্রতিষ্ঠানের ব্যানারে বিভিন্ন প্রজাতির প্রাণী নিয়ে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

পরে প্রদর্শনীতে অংশগ্রহণকারী প্রাণিসম্পদ পরিচর্যায় সফল প্রতিষ্ঠানকে পুরস্কার হিসেবে বিশেষ সম্মাননা স্মারক তুলে দেন অতিথিবৃন্দ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অনুষ্ঠিত, টেকনাফ, প্রদর্শনী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন