টেকনাফে বন্দুকযুদ্ধে ইয়াবা কারবারি নিহত : ইয়াবাসহ অস্ত্র উদ্ধার

fec-image

কক্সবাজারের টেকনাফে বিজিবির সাথে বন্দুকযুদ্ধে একজন ইয়াবা কারবারি নিহত হয়েছেন। নিহত ব্যক্তি টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া গ্রামের আবদুস সালামের পুত্র ঈমান হোছন (২৫)। পাচারকারীদের গুলিতে দুই বিজিবি সদস্যও আহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল হতে ইয়াবা, অস্ত্র ও কিরিচ উদ্ধার করা হয়েছে।

বিজিবি সুত্র জানায়, মঙ্গলবার (১০ ডিসেম্বর) ভোর রাত আড়াইটায় মিয়ানমারের লাল দিয়া থেকে নাফ নদী পেরিয়ে একটি নৌকা বাংলাদেশের জাদিমুড়া সীমান্ত পয়েন্টের দিকে আসতে দেখে বিজিবি টহলদল কৌশলগত অবস্থান নেয়। এ সময় কেওড়া বাগানের পাশাপাশি একজন লোককে ঘুরাঘুরি করতে দেখা যায়। কিছুক্ষণ পর নৌকাটি কিনারায় পৌঁছলে ওই ব্যক্তি নৌকায় থাকা লোকদের সাথে যোগ দেয়। তাৎক্ষণিকভাবে বিজিবি জওয়ানরা তাদের চ্যালেঞ্জ করে আটকের চেষ্টা করলে ইয়াবা পাচারকারী দল অতর্কিতভাবে বিজিবির উপর এলোপাতাড়ি গুলি বর্ষণ করে। এ সময় দুই জন বিজিবি সদস্য আহত হন। আত্মরক্ষার্থে বিজিবিও গুলি বর্ষণ করলে উভয় পক্ষের মধ্যে প্রায় ৭-৮ মিনিট গুলি বিনিময়ের ঘটনা ঘটে।

কিছুক্ষণ পর পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে ঘটনাস্থল তল্লাশি চালিয়ে ১ ব্যাক্তিকে গুলিবিদ্ধ হয়ে পড়ে থাকতে দেখে বিজিবি সদস্যরা তাকে উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করে। সেখানে পৌঁছার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

এছাড়া ঘটনাস্থল থেকে তিন কোটি ৬০ লাখ টাকা মুল্যমানের ১ লাখ ২০ হাজার পিস ইয়াবা, দেশীয় তৈরি ১টি বন্দুক ও ২ রাউন্ড তাজা কার্তুজ ও ১ টি কিরিচ উদ্ধার করতে সক্ষম হয় বিজিবি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লেঃ কর্নেল মোঃ ফয়সল হাসান খান জানান, টেকনাফ সীমান্ত দিয়ে অসাধু মাদক পাচারকারী চক্র বেপরোয়া হওয়ার চেষ্টা করছে। তাদের প্রতিরোধে বিজিবি টহল জোরদার রয়েছে এবং সংঘটিত ঘটনার ব্যাপারে আইনগত ব্যাবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইয়াবা, নিহত, বন্দুকযুদ্ধ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন