টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা যুবক নিহত, ইয়াবা ও অস্ত্র উদ্ধার

fec-image

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে সৈয়দ আলম (৩৫) নামের এক রোহিঙ্গা যুবক নিহতেএবং বিজিবির দু‘সদস্য আহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল হতে ৪০ হাজার ইয়াবা, একটি আগ্নেয়াস্ত্র ও কার্তূজ উদ্ধার করা হয়।

রবিবার (১২ জুলাই) ভোর রাতে টেকনাফ স্থল বন্দর সংলগ্ন দমদমিয়া বিওপির ১৪ নং ব্রীজের নিকটবর্তী কেয়ারী খালে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত ব্যক্তি টেকনাফ সদর ইউনিয়নের নাইট্যংপাড়া ছৈয়দ আহম্মদের ছেলে। তবে সৈয়দ আলম মিয়ানমারের নাগরিক। ১০ বছর যাবত এ ঠিকানায় বসবাস করেছেন।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান সংবাদের সত্যতা নিশ্চিত করে বলেন, ভোর রাত ২ টার দিকে ওই স্থান দিয়ে ইয়াবার একটি বড় চালান মিয়ানমার হয়ে দেশে প্রবেশের সংবাদে বিজিবির একটি বিশেষ টহল কৌশলগত অবস্থান নেয়।

সেখানে দু‘জন ব্যক্তি সন্দেহজনক ঘুরাঘুরি করতে থাকে। কিছুক্ষণ পরে অপর এক ব্যক্তি মিয়ানমার হয়ে নাফ নদী সাতরিয়ে তীরে প্রবেশ করে তিনজন একত্রিত হয়।

এ সময় টহল দল তাদের চ্যালেঞ্জ করলেই বিজিবির উপর গুলি বর্ষণ করে পাচারকারিরা। এতে বিজিবির দুই সদস্য আহত হলে সরকারি জান মাল রক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি ছুড়ে।

তিন চার মিনিট গুলি বিনিময় হয়। আশে পাশের কৌতুহলী জনসাধারণ এগিয়ে আসলে গুলি করতে করতে পালিয়ে যায় অস্ত্রধারীরা।

ঘটনাস্থল তল্লাশি করে ৪০ হাজার ইয়াবা, একটি আগ্নেয়াস্ত্র, কার্তূজসহ একজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে বিজিবি।

আহত ব্যক্তিকে দ্রুত টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে অবস্থার অবনতি হওয়ায় কক্সবাজার সদর হাসপাতালে রেফার করেন। সেখানে পৌঁছলেই কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। বর্তমান মৃতদেহটি মর্গে রয়েছে।

মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, তিনি মূলত মিয়ানমার নাগরিক বিগত ১০ বছর পূর্বে সৌদি আরব হতে বাংলদেশে প্রবেশ করতঃ টেকনাফে বসবাস করে ইয়াবা ব্যবসা করে আসছিলেন। এ ব্যাপারে আইনি ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলেও জাানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইয়াবা, টেকনাফ, বিজিবি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন