টেকনাফে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

20160721195804

টেকনাফ প্রতিনিধি :                                                           
“কিশোরীদের জন্য বিনিয়োগ আগামী প্রজম্মের সুরক্ষা” প্রতিপাদ্য নিয়ে টেকনাফে ২১ জুলাই বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে। কর্মসুচীর মধ্যে ছিল র‌্যালী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ। টেকনাফ উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগ ও উপজেলা প্রশাসন যৌথভাবে এই কর্মসূচীর আয়োজন করে।

উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে র‌্যালী প্রধান সড়ক হয়ে হাসপাতাল প্রাঙ্গণে এসে শেষ হয়। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ শফিউল আলম র‌্যালীতে নেতৃত্ব দেন। এতে সরকারি কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা-কর্মচারী, মাঠকর্মী এবং মিডিয়াকর্মীগণ অংশগ্রহণ করেন।

র‌্যালী শেষে আলোচনা সভা উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের মিলনায়তনে অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ শফিউল আলম এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার (ভারপ্রাপ্ত) শ্রুতি পুর্ণ চাকমা অনুষ্ঠান পরিচালনা করেন এবং স্বাগত বক্তব্য রাখেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার পক্ষে মেডিকেল অফিসার ডা. নুরুল আলম দ্বীন, এনজিও সংস্থা আরটিএমআই’র মেডিকেল অফিসার ডা. মনোজ কুমার, সাংবাদিক মো. আশেকুল্লাহ ফারুকী, টেকনাফস্থ রেডিও নাফের স্টেশন ম্যানেজার সিদ্দিক হোসেন।

অনুষ্ঠানে পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু স্বাস্থ্যে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ শ্রেষ্ঠ পরিবার কল্যাণ সহকারী হিসাবে বাহারছড়ার আশ্রাফ জাহান সিদ্দীকা, শ্রেষ্ঠ পরিবার কল্যাণ পরিদর্শিকা হিসাবে টেকনাফের মনোয়ারা বেগম মুন্নী ও সাবরাংয়ের আয়েশা বেগম মুন্নী, শ্রেষ্ঠ এনজিও হিসাবে সুর্যের হাসি ক্লিনিক ও আরটিএমআই, শ্রেষ্ঠ ইউনিয়ন হিসাবে হোয়াইক্যং মডেল ইউনিয়নকে আনুষ্ঠানিকভাবে পুরস্কৃত করা হয়

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন