টেকনাফে রোহিঙ্গাদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ

DSC03051 copy

টেকনাফ প্রতিনিধি:

টেকনাফের রোহিঙ্গা শরণার্থী ও উখিয়া-টেকনাফের বিভিন্ন ইউনিয়ন-পৌরসভায় ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে হ্নীলার লেদার অনিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্প ও উখিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার স্থানীয় গরীব জনগণের মাঝে খাদ্য সামগ্রী, (হাড়ি পাতিল) ও বস্ত্র সামগ্রী বিতরণ করা হয়।

টেকনাফ লেদার রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন, টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) তুষার আহমেদ।

এসময় উপস্থিত ছিলেন, গ্লোবাল ওয়ানের পরিচালক মো. এরশাদুল হক, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহসান উল্লাহ, পরিবার পরিকল্পনা কর্মকর্তা শ্রুতিপূর্ণ চাকমা, মাধ্যমিক কর্মকর্তা মো. ফেরদৌস, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আশীষ বোস, একাডেমিক সুপারভাইজার নুরুল আবছারসহ সরকারী বিভিন্ন কর্মকর্তাবৃন্দ, বিজিবি ও পুলিশের প্রতিনিধি, আন্তর্জাতিক অভিবাসন সংস্থা(আইওএম’র) জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তা, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তা ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

টেকনাফ উপজেলায় লেদার অনিবন্ধিত রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে অবস্থানরত ১ হাজার রোহিঙ্গা পরিবার এবং উখিয়া-টেকনাফ উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার ২৫০০ পরিবারকে ত্রাণ বিতরণ করা হয়।

DSC03014 copy

ত্রাণ সামগ্রীর মধ্যে প্রতি পরিবারকে দেওয়া হয়েছে ৩০ কেজি চাল, ১০ কেজি আটা, ৫ কেজি ডাল, ৫ লিটার সয়াবিন তৈল, ২ কেজি চিনি, ১০ কেজি আলু, ২ কেজি লবণ, ৫ কেজি পেয়াঁজ, ১ কেজি মসলা, ২ কেজি গুড়া দুধ, ২টি হাড়ি, ১টি কড়াই, ৩টি প্লেট, ২টি গ্লাস, ২টি চামচ, ২টি সাবান, ১টি লুঙ্গি, ১টি শাড়ী ও বাচ্চাদের পোশাক প্রদান করা হয়।

বিতরণ বিষয়ে গ্লোবাল ওয়ানের কান্ট্রি ম্যানেজার মো. এরশাদুল হক বলেন, ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক(আইডিবি) সহযোগিতায় এ কর্মসূচিটি বাস্তবায়ন করে আসছি  আমরা। ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ডের পরিধি আরও বিস্তৃত থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন