রিক ও ওয়ার্ল্ড ভিশনের গ্রাজুয়েশন মেলায় দাবি

টেকনাফে ১৪৪০ পরিবার অতি দারিদ্রমুক্ত!

fec-image

টেকনাফে ১৪৪০ পরিবার অতি-দারিদ্রমুক্ত হয়েছে বলে দাবি করেছেন রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) ও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের কর্মকর্তারা।

মঙ্গলবার (১৩ জুন) উপজেলা পরিষদের মাঠে দারিদ্র মুক্তির উৎসব নামের দিনব্যাপী একটি গ্রাজুয়েশন মেলায় এমন তথ্য প্রকাশ করা হয়।

রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) ও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের যৌথ উদ্যোগে আয়োজিত মেলায় জেন্ডার ইনক্লুসিভ পাথওয়েজ আউট অফ পোভার্টি ফর ভালনার‌্যাবল হাউজহোল্ডস (জিপপ) প্রকল্পের কর্ম এলাকা টেকনাফ সদর, বাহারছড়া, হ্নীলা ও হোয়াইক্যং ইউনিয়নের ১৪৪০ পরিবারের সদস্যারা শরীরে কমলা রংঙের ওড়না জড়িয়ে দারিদ্র থেকে মুক্ত হয়ে গ্রাজুয়েট প্রাপ্তির জানান দেন।

রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার রিক এর জেনারেল ম্যানেজার প্রোগ্রাম আলাউদ্দিন খানের সভাপতিত্বে ইউপিজিপিও কামরুন্নাহারের সঞালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মো. এরফানুল হক চৌধুরী, কৃষি কর্মকর্তা মো. জাকিরুল ইসলাম, সহকারী প্রাণী সম্পদ কর্মকর্তা নুরুল আলম, পল্লী উন্নয়ন কর্মকর্তা চিন্ময় বড়ুয়া মানস, পিআইও সুবীর কুমার দত্ত, উপজেলা শিশু ও কিশোর কিশোরী অধিকার কর্মকর্তা আল শাহরিয়ার প্রমুখ ।

এছাড়াও রিক (জিপপ) প্রকল্পের প্রজেক্ট কো অর্ডিনেটর মো. মোনায়েম হোসাইন এবং ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ (জিপপ) প্রকল্প ম্যানেজার মো. ইউসুফ আলী প্রমুখ বক্তব্য রাখেন।

পাশাপাশি সর্বসাধারণের জন্য মেলার সকল স্টল, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসমূহ উন্মুক্ত ছিল। মেলা তিনটি পর্বে বিভক্ত ছিল। প্রথম পর্বে ছিল শুভ উদ্বোধন ও স্টল পরিদর্শন, দ্বিতীয় পর্বে উপকারভোগীদের সফলতার গল্প, উন্মুক্ত আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং শেষ পর্বে পুরস্কার বিতরণী ও সমাপনী।

সমাপনী পর্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম। বিশেষ অতিথি ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি।
৫ বছর মেয়াদী প্রকল্পটি গত ২০১৮ সালের ১ জুলাই থেকে বাস্তবায়িত করে আসছে যা ২০২৪ সালের ৩০ জুন শেষ হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: টেকনাফ, দারিদ্র
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন