টেকনাফ কলেজের অধ্যাপক হত্যার আসামীদের শাস্তির দাবীতে স্মারকলিপি প্রদান

teknaf news & pic 28-11-15

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি:
টেকনাফ ডিগ্রী কলেজের বাংলা বিভাগের অধ্যাপক শামসুল আলম হত্যার এজাহারভূক্ত আসামীদের অভিযোগপত্র আওতায় আনার দাবীতে স্মারকলিপি প্রদান করেছে কলেজের শিক্ষক-শিক্ষিকা, কর্মচারী ও ছাত্রছাত্রীবৃন্দ।

২৮ নভেম্বর দুপুরে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান খোন্দকারের হাতে এ স্মারকলিপি প্রদান করা হয়। অনুলিপি স্বরাষ্ট্র মন্ত্রণালয় মন্ত্রী, শিক্ষামন্ত্রী, স্বরাষ্ট্র সচিব, পুলিশের আইজিপি, চট্টগাম রেজ্ঞের ডিআইজি, জেলার পুলিশ সুপার ও সহকারী পুলিশ সুপার বরাবর পাঠানো হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শেখ জয়নাল আবেদীন, অধ্যাপক শামসুল আলম, অধ্যাপক সন্তোষ কুমার শীল, অধ্যাপক রুহুল আমিন ভূইয়া,অধ্যাপক মাঈনুদ্দীন, অধ্যাপক উত্তম কুমার দাশ, অধ্যাপক ফারুক আহমেদ, অধ্যাপক নুরুল ইসলাম, অধ্যাপক আবদুল গফুর, অধ্যাপক শফিকুল ইসলাম, অধ্যাপক রফিক উদ্দীন, অধ্যাপক আবদুর রাজ্জাক, অধ্যাপক আবু তাহের প্রমূখ।

স্মারকলিপিতে বলা হয়, এ কলেজের বাংলা বিষয়ের বিভাগীয় প্রধান অধ্যাপক শামসুল আলম গত ৩১ অক্টোবর নিজ এলাকার কিছু চিহ্নিত সন্ত্রাসী ও খুনী চক্রের হাতে নিমর্মভাবে নিহত হন। খুনীদের গ্রেফতারে ২ নভেম্বর মরহুমার স্ত্রী দিলসাদ বেগম বাদী হয়ে (০৪)- ৬৩৫ নং মামলা দায়ের করেন। এখনো কোন আসামীকে গ্রেফতার করতে পারেনি। বিবাদীরা বাদীকে হুমকি-ধমকি দিয়ে আসছে। দীর্ঘ ১ বছর অতিবাহিত হলেও এখনো আদালতে অভিযোগপত্র দেয়া হয়নি এবং চিহ্নিত খুনীরা চাজর্সীট থেকে বাদ যেতে তদবীর চালিয়ে যাচ্ছে। চাজর্সীট থেকে এজাহারভূক্ত আসামীদের বাদ না দিতে দাবী জানানো হয়।

এ সময় টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতাউর রহমান খোন্দকার বলেন, তদন্ত সাপেক্ষে এ হত্যায় জড়িত কাউকে ছাড় দেবে না পুলিশ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন