তিন পার্বত্য জেলায় প্রচুর প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে : পার্বত্য মন্ত্রনালয়ের সচিব

fec-image

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ মেসবাহুল ইসলাম বলেছেন, তিন পার্বত্য জেলায় বিভিন্ন বিভাগের মাধ্যমে প্রচুর প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।বর্তমান সরকার পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে আন্তরিক।তিন পার্বত্য জেলা পরিষদকে শক্তিশালী করার উদ্দেশ্যে বিদ্যমান জনবল কাঠামো বৃদ্ধি, পরিষদ পরিচালনার জন্য বিভিন্ন প্রকল্পের অনুমোদন, পরিষদের বরাদ্দ বৃদ্ধিসহ নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এ সব কার্যক্রমের ফলে পরিষদগুলি আরও শক্তিশালী হয়ে এলাকার উন্নয়নে অবদান রাখতে পারবে।

তিনি বলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহণের পর এই মন্ত্রণালয়ের আওতাধীন তিন পার্বত্য জেলা পরিষদের কার্যক্রম সম্পর্কে সম্যক ধারণা গ্রহণ এবং পরিষদের চেয়ারম্যান, সদস্য এবং হস্তান্তরিত বিভাগের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়ের উদ্দেশ্যে তিনি পরিষদের সভায় অংশগ্রহণ করেছেন।

রবিবার (১৮ আগস্ট) সকালে জেলা পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত মাসিক সভায় পর্যবেক্ষক হিসেবে উপস্থিত থেকে তিনি এ সব কথা বলেন। এ সময় সভায় উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুদত্ত চাকমা, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ, পরিষদের সদস্য ত্রিদিব কান্তি দাশ, স্মৃতি বিকাশ ত্রিপুরা, সাধন মনি চাকমা এবং অং সুইপ্রু চৌধুরী প্রমূখ।

সভাপতির বক্তব্যে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা হস্তান্তরিত বিভাগের কর্মকর্তাদেরকে নিজ নিজ অবস্থানে থেকে এলাকার উন্নয়নে দায়িত্ব পালনের আহ্বান জানান।

সভায় স্বাস্থ্য বিভাগের সিভিল সার্জন, জনস্বাস্থ্য প্রকৌশল, কৃষি সম্প্রসারণ, প্রাথমিক শিক্ষা, মাধ্যমিক শিক্ষা, মৎস্য বিভাগ, প্রাণীসম্পদ, পরিবার পরিকল্পনা, সমাজসেবা, সমবায়, বিসিক, যুব উন্নয়ন, ক্ষুদ্র নৃ গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট এর বিভাগীয় প্রধানগণ তাদের বিভাগের কার্যক্রম সম্পর্কে সচিবকে অবহিত করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পার্বত্য চট্টগ্রাম, বৃষকেতু চাকমা, মোঃ মেসবাহুল ইসলাম
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন