‘দীঘিনালায় আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে নতুন করে স্বপ্ন দেখার সুযোগ সৃষ্টি হয়েছে’

fec-image

দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আরাফাতুল আলম বলেন, ”মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। এ আশ্রয়ণ প্রকল্পের ঘরের মাধ্যমে তাদের নতুন করে স্বপ্ন দেখার সুযোগ সৃষ্টি হয়েছে |

ইতোমধ্যে দীঘিনালায় আশ্রয়ণ প্রকল্পের আওতায় ৫৯৭ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহ প্রদান করা হয়েছে। এর মধ্যে ১ম ও ২য় ও ৩য় পর্যায়ে ৫৯৭ টি গৃহ নির্মাণ করা হয়। চতুর্থ পর্যায়ে ১ম ধাপে আগামি ২২ মার্চ মাননীয় প্রধানমন্ত্রী জমিসহ ৩৫০ টি গৃহ হস্তাস্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।

সোমবার (২০ মার্চ) সকালে দীঘিনালা উপজেলার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

এ সময় তিনি আরও বলেন, “মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ আগ্রহের এ প্রকল্পটিতে মুজিববর্ষ উপলক্ষ্যে সংযোজন করা ৪০০ বর্গফুট আয়তনের ২ কক্ষ বিশিষ্ট সেমিপাকা একক গৃহ। এই ঘরে সুপরিসর ২টি কক্ষের সামনে টানা বারান্দা এবং পেছনে রয়েছে রান্নাঘর ও স্বাস্থ্য সম্মত স্যানিটারি ল্যাট্রিন। বিনামূল্যে বিদ্যুৎ সংযোগের পাশাপাশি পুনর্বাসিতদের জন্য রয়েছে নিরাপদ সুপেয় পানির ব্যবস্থা।

ক্লাষ্টারভিত্তিক স্থাপিত প্রকল্প গ্রামগুলোতে সুনির্দিষ্ট দৃষ্টিনন্দন লে-আউটের মাধ্যমে অভ্যন্তরীন রাস্তা, কমিউনিটি সেন্টার, পুকুর খেলাম মাঠ প্রভৃতি নিশ্চিত করা হয়।

সংবাদ সম্মেলনে দীঘিনালা উপজেলা সহকারী কমিশনার ভুমি উম্মে ইমামা বানিন, দীঘিনালা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম রাজু এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবদুস সালাম উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আশ্রয়ণ, দীঘিনালা, দেখার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন