দীর্ঘ ৪০বছরেও মেরামত করা হয়নি কাপ্তাই বিএফআইডিসি সড়ক

BFIDC ROD copy
কবির হোসেন, কাপ্তাই প্রতিনিধিঃ
দীর্ঘ ৪০ বছরেও কাপ্তাই বিএফআইডিসি সড়কটি মেরামত  করা হয়নি। আর কত বছর হলে এটি সংস্কারকরণ করা হবে বলে, প্রশ্ন এলাকাবাসীর।কাপ্তাইয়ের বিভিন্ন দুর্গম পাহাড়ী এলাকায় যেখানে মানুষের বসবাস একেবারেই নগন্য সেখানে যদি উন্নয়ন করা হয় তাহলে কাপ্তাই বিএফআইডিসি দেশের একটি সুনামধন্য সু-প্রাচীন  সরকারি প্রতিষ্ঠান যা সরকারকে প্রতি মাসে কোটি কোটি টাকার  রাজস্ব দিয়ে আসছে সে  প্রতিষ্ঠানের সড়কটি কেন মেরামত করা হবে না? এমনিভাবে  নানাজনে নাানা প্রশ্ন করেই চলছে।

বিএফআইডিসি মসজিদ হতে বশিউক এলপিসি গেইট পযর্ন্ত ৯৫০ মিটার রাস্তাটির দৈর্ঘ্য। বর্তমানে এমন অবস্থায় পরিণত হয়েছে অতিশয় এটি মেরামত বা সংস্কার করা না হলে সড়কের পাশে পাহাড়ী গর্তে বিলিন হয়ে পড়বে। অত্র এলাকায়  রয়েছে বাংলাদেশ সুইডেন পরিটেকনিক ইনস্টিটিউট, কেপিএম বৃহৎ প্রতিষ্ঠানের চিপিং অ্যান্ড হ্যান্ডিলিং প্ল্যাান্ট, বাংলাদেশ টিম্বার প্রতিষ্ঠান, জাকির হোসেন স’মিল ও কমিউনিটি ক্লিনিকসহ নানা প্রতিষ্ঠান।

এগুলো অর্থনীতি, কর্মসংস্থান, সামাজিক উন্নয়নে গুরুত্বপুরূণ ভূমিকা পালন করে আসছে। এলাকায় প্রায় তিন হাজারেরও বেশি লোকজন বসবাস করছে। বিএফআইডিসি ও জাকির হোসেন স’মিল সড়কটি মেরামত না করার ফলে স্কুল, কলেজ, মাদ্রাসার কোমলমতি শিক্ষার্থীদের প্রতিনিয়ত চলাচল করতে অসুবিধায় পড়তে হচ্ছে।

বিএফআইডিসি এলপিসি শাখা ইউনিট প্রধান প্রকৌঃ মোস্তাক আহমেদ বলেন, দীর্ঘ বছর পূর্বে এ সড়কটি স্থানীয় সরকার পরিষদ মেরামত করার পর হতে আর কেই এটি সংস্কারকরণ করেনি। এটি একটি গুরুত্বপূর্ণ সড়ক প্রতিনিয়ত দেশের শিল্প উন্নয়নের কাজে যাতায়াত করা হচ্ছে। এখানে রয়েছে একটি সুন্দর পর্যটনকেন্দ্র যা দেখার জন্য বিভিন্ন পর্যটকরা ছুটে আসছে। কিন্ত সড়টির মেরামত না করার ফলে আমাদেরও বিভিন্ন কাজে কর্মে সমস্যার সৃষ্টি হচ্ছে। ইতিমধ্যে এ ব্যাপারে জেলা পরিষদসহ বিভিন্ন উন্নয়ন প্রতিষ্ঠানকে সংস্কারকরণের জন্য অবহিত করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন