দুই তরুণীর বিয়ে, আট মাস সংসার অতঃপর পুলিশের হাতে ধরা

পার্বত্য নিউজ ডেস্ক:

তরুণীর সঙ্গে তরুণীর বিয়ে! আশ্চর্য হলেও লাকি (২২) ও মিষ্টি (২০) নামে দুই তরুণী একে অপরকে বিয়ে করে দীর্ঘ আট মাস সংসার করার পর ঝালকাঠিতে পুলিশের হাতে ধরা পড়েছে। শনিবার সন্ধ্যায় ঝালকাঠি জেলা পরিষদ ভবনের সামনে একটি ভাড়া বাসায় স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে বসবাসকারী লাকি ও মিষ্টি নামে দুই তরুণীকে আটক করেছে সদর থানা পুলিশ।
তরুণী জুটিকে অসামাজিক কার্যকলাপে লিপ্ত থাকার দায়ে ২৯০ ধারায় পুলিশ বাদী হয়ে মামলার প্রেÿিতে রোববার সকালে আদালতের মাধ্যমে জেলাহাজতে পাঠানো হয়েছে।

জানা গেছে, সদর উপজেলার শেখেরহাট ইউনিয়নের এক সন্তানের জননী লাকি আক্তার বর্তমানে সাগর হাওলাদার নামে তার স্ত্রী জামালপুরের মিষ্টি আক্তারকে নিয়ে আট মাস ধরে একসঙ্গে বসবাস করে আসছিল।
আটক লাকি ওরফে সাগর হাওলাদারের দৈহিক গঠন লম্বা। চলচলন কথাবার্তা কিছুটা পুরুষের মতো। পুরুষের মতো চুল ছোট করে শার্ট-প্যান্ট-লুঙ্গি পরে ঘোরাফেরা করে। আটক লাকির দাবি, সে আগে মেয়ে ছিল এবং তার বিয়ের এক-দুই বছর পর এক পুত্র সন্তানের মা হয়েছিলেন তিনি। এর কিছুদিন পর হঠাৎ তার শারীরিক গঠন পুরুষে রূপান্তিত হওয়ায় তার স্বামীর সঙ্গে ডিভোর্স হয়।

পরে তিনি (লাকি) এলাকা থেকে পালিয়ে গিয়ে ঢাকায় একটি গার্মেন্টসে চাকরি নেন। সেখানে পরিচয় হয় জামালপুর থেকে আসা মিষ্টি আক্তারের সঙ্গে। প্রথমে প্রেম পরে তিনি মিষ্টিকে বিয়ে করে সুখে জীবনযাপন করেছেন। শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে ওই বাসা থেকে তাদের আটক করে পুলিশ। প্রথমে তারা নিজেদের স্বামী-স্ত্রী দম্পতি বলে জোর দাবি জানান পুলিশের কাছে।

তারা পুলিশকে জানান, জেলা পরিষদের সামনে সোলাইমান নামে তাদের এক বেয়াইয়ের বাড়িতে তারা ঢাকা থেকে বেড়াতে এসেছেন। পুলিশ তাদের পুরুষ-মহিলা নির্ণয়ে লিঙ্গ পরীক্ষার জন্য ঝালকাঠি সদর হাসপাতালে পাঠালে হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. মাহবুবুর রহমান পরীক্ষা শেষে তাদের দুজনকেই  স্ত্রী লিঙ্গ বলে ঘোষণা দেন।
পুলিশের জিজ্ঞাসাবাদে আটক তরুণীরা জানান, ঝালকাঠি আসার আগে ঢাকার বিভিন্ন স্থানে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে দীর্ঘদিন বসবাস করেছে। লাকির ওরফে সাগরের আচরণে মেয়েদের সাদৃশ্য পাওয়া গেলে আগে তিনি মেয়ে ছিলেন। অলৌখিকভাবে হরমোন পরিবর্তনে বর্তমানে তিনি পুরুষে রূপান্তিত হয়েছেন, তাই এখন তার নাম সাগর হাওলাদার।

সাগর হাওলাদার ওরফে (লাকি) জানান, তার বাড়ি সদর উপজেলার শেকেরহাট ইউনিয়নে এবং তার স্ত্রী পরিচয়দানকারী মিষ্টির বাড়ি জামালপুর জেলায়। দুই বছর আগে ঢাকায় একই গার্মেন্টসে চাকরি করার সুবাদে তাদের মধ্যে বান্ধবীর সম্পর্ক হয়। এক মেসে বসবাস করায় তাদের মধ্যে গভীর প্রেমের সম্পর্ক হয় এবং বিগত আট মাস আগে তারা বিয়ে করেছেন বলে পুলিশকে জানিয়েছেন তারা।

ঝালকাঠি সদর থানার অফিসার ইনচার্জ আবদুল মান্নান জানান, আটক তরুণীরা দেহব্যবসার উদ্দেশে প্রতারণামূলকভাবে স্বামী-স্ত্রীর পরিচয়ে বিভিন্ন স্থানে বাসাভাড়া করে অসামাজিক কার্যকলাপ করে।
এ অভিযোগে রোববার তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। ঘটনার তদন্ত করে আইনানুগ তাদের বিরুদ্ধে প্রতিবেদন দেয়া হবে বলে ওসি আরো জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন