দুর্গম রুইলুই পাড়ায় সেনাবাহিনীর চিকিৎসা সেবা

11805774_859427274151561_2076167290_n

সিনিয়র স্টাফ রিপোর্টার :
যেখানে মানুষ সব ধরনের নাগরিক সেবা থেকে বরাবরই বঞ্চিত সেই রাঙামাটির সাজেক থানার দুর্গম রুইলুই পাড়ার চিকিৎসা বঞ্চিত উপজাতি জনগোষ্ঠিকে প্রতিনিয়িত চিকিৎসা সেবাসহ বিনামূল্যে ঔষধ বিতরণ করে যাচ্ছে সেনাবাহিনীর বাঘাইহাট জোনের মেডিকেল টিমের সদস্যরা।

বরাবরের মতো মঙ্গলবার দুর্গম সাজেক‘র রুইলুই পাড়ার অস্থায়ী চিকিৎসা ক্যাম্পে চিকিৎসা সেবা বঞ্চিত পাহাড়ি উপজাতি জনগোষ্ঠিদের মাঝে বিনামূল্যে ঔষধ ও চিকিৎসা সেবা প্রদান করে সেনাবাহিনীর বাঘাইহাট জোন।

সেনাবাহিনীর চিকিৎসা নিতে আসা রুইলুই পাড়ার বাসিন্দা ফেলবর্তী ত্রিপুরা (৬০) বলেন, আমরা আগে ছোট খাটো অসুখ হলে চিকিৎসা নিতে পারতাম না, এখন সেনাবাহিনীর মাধ্যমে আমরা বড় ধরনের অসুখ হলেও চিকিৎসা পাই। বাঘাইহাট জোনের সেনাবাহিনীর ডাক্তাররা আমাদের এলাকাতে এসে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে। এখন অসুস্থ হলে আমাদের তেমন কষ্ট হয় না।সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, সেনাবাহিনীর মানবিক উদ্যোগে আমারা অনেক ভাল আছি।

চিকিৎসা নিতে আসা স্থানীয় জয়শ্রী ত্রিপুরা (৪৫) বলেন, আমি অনেকদিন ধরে নানা ধরনের অসুখে ভুগছিলাম। সেনাবাহিনীর চিকিৎসা সেবা আর বিনামূল্যে ঔষধ পেয়ে আমি অনেক ভাল আছি।

বাঘাইহাট জোনের ডা. ক্যাপ্টেন মো. সালেহ আকরাম পার্বত্যনিউজকে বলেন, সেনাবাহিনী প্রতিদিনই পাহাড়ি অঞ্চলের দুর্গম জনপদে গিয়ে চিকিৎসা বঞ্চিত জনগোষ্ঠির মাঝে চিকিৎসা সেবাসহ বিনামূল্যে ঔষধ প্রদান করে থাকি। প্রতিদিন দুর্গম এলাকার দেড়শতাধিক রোগীর প্রাথমিক চিকিৎসা প্রদান করে আসছেন বলেও জানান তিনি।

মানুষের জন্য কিছু করতে পারাটাই শ্রেষ্ঠ ধর্ম উল্লেখ করে বাঘাইহাট জোন অধিনায়ক লে. কর্নেল মুহাম্মদ আলী হায়দার পিএসসি বলেন, সেনাবাহিনীর নিয়মিত কার্যক্রমের বাইরে পার্বত্যঞ্চলের দুর্গম জনপদের দু:স্থ ও গরীব চিকিৎসা সেবা বঞ্চিত রোগীদের মাঝে চিকিৎসা সেবা পৌঁছে দিতে পেরে আমরা গর্বিত। ভবিষ্যতেও সেনাবাহিনীর পক্ষ থেকে এ ধরনের সেবা প্রদান কার্যক্রম অব্যহত থাকবে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন