‘দেশের অখন্ডতা ও পাহাড়ে শান্তি স্থাপনে কাজ করছে সেনাবাহিনী’

fec-image

খাগড়াছড়ি সেনাবাহিনীর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেছেন, দেশের অখন্ডতা রক্ষা ও পাহাড়ে শান্তি স্থাপনের জন্য কাজ করছে সেনাবাহিনী। যারা সাধারন মানুষকে অলিক স্বপ্ন দেখিয়ে বিভ্রান্তি সৃষ্টি করছে, সন্ত্রাস, চাঁদাবাজি করছে তাদের ছাড় দেওয়া হবে না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শান্তিচুক্তি সম্পাদনের পর ‘অপারেশন উত্তরণ’-এর আওতায় সেনাবাহিনী পাহাড়ের সকল জনগোষ্ঠির আর্থ-সামাজিক উন্নয়ন এবং নিরাপত্তা বিধানে অক্লান্ত পরিশ্রম করছে। সিভিল প্রশাসনকে সহযোগিতার মাধ্যমে পার্বত্য এলাকার উন্নয়নে সেনাবাহিনী অগ্রণী ভূমিকা পালন করছে। বিশেষ করে পাহাড়ের জনবৈচিত্র্য এবং নৈসর্গিক সৌন্দর্য্যকে কাজে লাগিয়ে অর্থনৈতিক কর্মকান্ড এগিয়ে নেয়ার এখনই সময়।

রোববার (১৩ মার্চ) দুপুরে খাগড়াছড়ি সদর জোনের রিক্রিয়েশন হলে আয়োজিত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় ডিজিএফআই-এর ডেট কমান্ডার কর্নেল সরদার ইশতিয়াক আহম্মেদ, সদর জোনের অধিনায়ক লে: কর্নেল সাইফুল ইসলাম, ব্রিগেড মেজর আবুল হাসনাত, খাগড়াছড়ি রিজিয়নের জিএসও-টু (আই) মেজর জাহিদ হাসান, সদর জোনের উপ-অধিনায়ক মেজর রিয়াদুল ইসলাম।

সভায় ব্রি. জেনারেল জাহাঙ্গীর আলম নিকট খাগড়াছড়িতে দায়িত্বকালীন সময়ের অভিজ্ঞতা স্মরণ করে বলেন, সরকারের আন্তরিকতায় পাহাড়ে উন্নয়নের যে অগ্রযাত্রা সাধিত হচ্ছে, তা ধরে রাখা এবং এগিয়ে নেয়া সবার দায়িত্ব। যারা এসব ইতিবাচক তৎপপরতার পথে বাধা হয়ে দাঁড়াচ্ছেন এবং সন্ত্রাসের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামকে নিয়ে অলীক স্বপ্ন দেখছেন; তাদের জন্য কোন সুখবর নেই। বরং সন্ত্রাসী-চাঁদাবাজদের মোকাবিলায় সর্বশক্তি প্রয়োগ করা হবে।

তিনি সাংবাদিকদের সেনাবাহিনীর সহায়ক শক্তি আখ্যায়িত করে বলেন, আমাদের কাজ পাহাড়ে সাম্প্রদায়িক-সম্প্রীতি রক্ষা করা। পাহাড়ে সম্প্রীতি বিনষ্ট হয় এমন কাজ করতে দেওয়া হবে না।

সভায় প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, দৈনিক অরণ্যবার্তা’র সম্পাদক আতাউর রহমান রানা, প্রবীন সাংবাদিক তরুন ভট্টাচার্য, খাগড়াছড়ি টিভি জার্নালিষ্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এইচ এম প্রফুল্ল, প্রেসক্লাবের সা: সম্পাদক আবু তাহের, সাবেক সা: সম্পাদক আবু দাউদ, কেইউজে’র সা: সম্পাদ সৈকত দেওয়ান খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন (কেইউজে)-এর সভাপতি প্রদীপ চৌধুরী, কেইউজে’র সাবেক সভাপতি নুরুল আজম ও সা: সম্পাদক কানন আচার্য্য, প্রেসক্লাবের কোষাধ্যক্ষ চিংমেপ্রু মারমা, প্রেসক্লাবের সাবেক সা: সম্পাদক আজিম-উল হক, কেইউজে’র সহ-সভাপতি দুলাল হোসেন, আমাদের সময় প্রতিনিধি রফিকুল ইসলাম, ইন্ডিপেন্ডেন্ট টিভি ও বিডিনিউজ প্রতিনিধি সমির মল্লিক, সাংবাদিক আল মামুন ও মাঈনউদ্দিন কেইউজে’র নির্বাহী সদস্য রুপায়ন তালুকদার, প্রথম আলো প্রতিনিধি জয়ন্তী দেওয়ান এবং কেইউজে সদস্য শঙ্কর চৌধুরী উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন