দেশের যুবশক্তিকে দক্ষ জনসম্পদে পরিণত করতে হবে- মো. জিল্লুর রহমান পিএসসি

Jubo Dibash NEWS Pic

সিনিয়র স্টাফ রিপোর্টার :

যুব সমাজকে মাদকের ছোঁবল থেকে বের করে এনে দেশের সম্পদে পরিণত করার আহবান জানিয়ে মাটিরাঙ্গা জোন অধিনায়ক মো. জিল্লুর রহমান পিএসসি বলেন, দেশের যুবশক্তিকে কাঙ্ক্ষিত উন্নয়ন কর্মকান্ডে সম্পৃক্ত করার জন্য সরকার যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং যুব উন্নয়ন অধিদফতরের মাধ্যমে যুবকদের জন্য উপযোগী নতুন নতুন কার্যক্রম গ্রহন করে তা বাস্তবায়ন করে যাচ্ছে। যুবসমাজকে দক্ষ জনসম্পদে পরিণত করতে তথ্যপ্রযুক্তিসহ বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, যুব সমাজকে মোবাইল ও ইন্টারনেটের অপব্যবহার থেকে বিরত থাকার আহবান জানান।

তিনি রোববার সকালের দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মিলনায়তনে মাটিরাঙ্গা উপজেরা যুব উন্নযন অধিদপ্তর আয়োজিত যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্য উপরোক্ত কথা বলেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান‘র সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শেখ আশরাফ উদ্দিন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভুমি) ইমরুল কায়েস, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো: সাহাদাত হোসেন টিটো, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র আবু ইউসুফ চৌধুরী, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা। এতে অন্যান্যের মধ্যে প্রশিক্ষিত যুব মো: জোবায়ের রহমান ও মো: ইব্রাহিম খলিল প্রমুখ বক্তব্য রাখেন।

এর আগে জেগেছে যুব জেগেছে দেশ, লক্ষ্য ২০৪১-এ উন্নত বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মমিউর রহমান‘র নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মাঠ থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক ঘুরে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মাঠে এসে শেষ হয়।

পরে অনুষ্ঠানের প্রধান অতিথি মাটিরাঙ্গা জোন অধিনায়ক মো. জিল্লুর রহমান পিএসসি পরিবার ভিত্তিক কর্মসংস্থান কর্মসুচীর আওতায় ৪০জন যুবকে চার লাখ টাকা যুব ঋনের চেক বিতরণ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন