নতুন প্রজন্মকে স্বাধীনতার ইতিহাস জানতে স্বাধীনতা মেলা ভূমিকা রাখবে- দীপংকর তালুকদার

99c32-2

স্টাফ রিপোর্টার॥

কাপ্তাই উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে পক্ষকালব্যাপী স্বাধীনতা মেলার উদ্বোধন করা হয়েছে। কাপ্তাই উপজেলার কর্ণফুলী ষ্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে মেলার উদ্বোধন করেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপঙ্কর তালুকদার।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহান পান্না, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অংসুইছাইন চৌধুরী, মেলা উদযাপন কমিটির আহবায়ক মুক্তিযোদ্ধা কমাণ্ডার শাহাদাৎ হোসেন চৌধুরী, সদস্য সচিব মাকসুদুর রহমান মুক্তার, ভাইস চেয়ারম্যান সুব্রত বিকাশ, চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান বিপ্লব মারমা, কাপ্তাই ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ, কাপ্তাই থানার ওসি হারুন অর রশিদ চৌধুরী, কাপ্তাই প্রেসক্লাবের সভাপতি কাজী মোশাররফ হোসেনসহ অন্যান্য আমন্ত্রিত অতিথিবৃন্দ।

দীপঙ্কর তালুকদার মেলার উদ্বোধন করে বলেন, মার্চ হলো স্বাধীনতার মাস। নতুন প্রজন্মকে স্বাধীনতার ইতিহাস জানতে স্বাধীনতা মেলা ভূমিকা রাখবে। এই মার্চ মাসে স্বাধীনতা মেলার উদ্বোধন করা হয়েছে। মেলার আলোচনা মঞ্চে মহান মুক্তিযুদ্ধের স্মৃতিচারন থাকবে এবং এতে মুক্তিযোদ্ধাদের অংশগ্রহণ থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি বলেন মেলা সকলের জন্য। এই মেলায় পাহাড়ি বাঙ্গালী মিলেমিশে আনন্দ উপভোগ করবে। নারী পুরুষ শিশু কিশোর সবাই দলবেঁধে মেলায় আসবেন বলেও তিনি আশা প্রকাশ করেন। সবার অংশ গ্রহণে মেলা উৎসব মুখর থাকবে বলে তিনি মন্তব্য করেন।

মেলা উদযাপন কমিটির সদস্য সচিব মাকসুদুর রহমান মুক্তার বলেন, কাপ্তাইবাসীকে নির্মল আনন্দ দিতে আমরা এই মেলার আয়োজন করেছি। প্রতিদিনের মেলায় আনন্দময় সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা, পুতুল নাচ, হাউজি, লটারির ড্র ইত্যাদির আয়োজন থাকবে। এছাড়াও মেলা উৎসব মুখর ও প্রাণবন্ত করতে অন্যান্য উদ্যোগতো আছেই। তিনি পরিবারের সবাইকে মেলা উপভোগ করতে প্রতিদিন কর্ণফুলী স্টেডিয়ামে আসার জন্য সকলকে আহবান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন