নাইক্ষ্যংছড়িতে পাচারকালে মিয়ানমারের ৫টি গরুসহ আটক ১

fec-image

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে নাইক্ষ্যংছড়ির ফুলতলী পয়েন্টে মিয়ানমার থেকে বাংলাদেশে পাচারকালে ৫টি চোরাই গরু, ১ লক্ষ ২০ হাজার টাকাসহ এক চোরাকারবারীকে আটক করেছে বিজিবি।

শনিবার কর ফাঁকি দিয়ে আসা এসব গরু ও নগদ টাকা আটক করলেও গণমাধ্যমে রবিবার (২০ ফেব্রুয়ারি) সকালে এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছেন বিজিবি। আটককৃতরা হলো পার্শ্ববর্তী কচ্ছপিয়া ইউনিয়নের বালুবাসা গ্রামের জাকারিয়ার ছেলে আলী হোসেন (৪৫)।

বিশ্বস্ত সূত্রে জানা যায়, সীমান্তের ৪৮ নম্বর পিলারের ৩ সাব-পিলার হতে পার করে নাইক্ষ্যংছির বামহাতির ছড়া হয়ে রামু পাচার করছিল গরু গুলো।

খবর পেয়ে নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবির অধীনস্থ ফুলতলী বিওপির হাবিলদার আবুল কাশেমের নেতৃত্বে টহলদল গোপন সংবাদের ভিত্তিতে এসব গরু, নগদ ১ লক্ষ ২০ হাজার টাকা, ১টি স্যাম্পনি মোবাইল ফোনসহ তাকে আটক করতে সক্ষম হন।

বিজিবি সূত্র জানান, জব্দ করা গরু ও অন্যান্য পণ্যের মূল্য ৫ লক্ষ ৭১ হাজার ২১০ টাকা।গরু, টাকা ও মোবাইল ফোনসহ আটক ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করে নাইক্ষ্যংছড়ি থানায় সোপর্দ করা হয়েছে।

বিষয় নিয়ে নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলমগীর হোসেন বলেন, তার কাছে শনিবার দুপুরে বিজিবির কয়েকজন সদস্য ১ জন লোক আটকসহ ৫টি চোরাই গরুর বিষয়ে মামলার বিষয়ে জানতে এসেছিলেন। পরে তারা রাত ১১টায় এসে মামলা দায়ের করেন।

এ বিষয় ১১ বিজিবি অধিনায়ক লে: কর্নেল নাহিদ হোসেন সত্যতা নিশ্চিত করে বলেন, বিজিবি সীমান্ত সুরক্ষার পাশাপাশি অস্ত্র, মাদকসহ এ ধরণের অভিযান চলমান রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন