নাইক্ষ্যংছড়িতে সরকারি বৃত্তি পাওয়া কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

fec-image

নাইক্ষ্যংছড়িতে ব্যাটালিয়ন (১১বিজিবি) কর্তৃক ২০২২ সালে বৃত্তিপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (২১ মার্চ) নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) কর্তৃক পরিচালিত নাইক্ষ্যংছড়ি বর্ডার গার্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২০২২ সালে ৫ম শ্রেণিরর বৃত্তিপ্রাপ্ত এবং জাতীয় ও বিভাগীয় পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতায় সাফল্য অর্জনকারী মোট ১৮জন কৃতি শিক্ষার্থীদের এ সংবর্ধনা ও পুরস্কার প্রদান করা হয়।

বিজিবি সূত্র আরো জানায়, তারা সীমান্ত সুরক্ষা, চোরাচালান প্রতিরোধ,অবৈধ অনুপ্রবেশ,নারী ও শিশু পাচার রোধ ও অভ্যন্তরীণ সন্ত্রাস দমনসহ পার্বত্য এলাকার সাধারণ জনগণের শান্তি, সম্প্রীতি, শিক্ষার মান উন্নয়ন, খেলাধুলা এবং জীবন যাত্রার মান উন্নয়নের লক্ষ্যে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) শুরু থেকেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

এরই ধারাবাহিকতায় সম্প্রীতি ও উন্নয়নের লক্ষ্যে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি)’র অধিনায়ক লে.কর্নেল মো.রেজাউল করিম উক্ত অনুষ্ঠানে উপস্থিত থেকে বৃত্তিপ্রাপ্ত ছাত্রছাত্রীদের মাঝে ক্রেস্ট,নগদ টাকা এবং বিশেষ পুরস্কার প্রদান করেন।

এরপর ১১বিজিবির অধিনায়ক সকল শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড। যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি তত বেশি উন্নত। সুতরাং এ মূলমন্ত্রকে কাজে লাগিয়ে পরবর্তী দিনগুলোতে আরও মনোযোগী হয়ে পড়াশুনার মাধ্যমে ভাল ফলাফল অর্জন করে দেশ ও জাতির সেবায় নিজেকে নিয়োজিত করতে হবে এই আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়নের মেডিক্যাল অফিসার ক্যাপ্টেন রাফি-উস-হাসান,বর্ডার গার্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ এবং বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিবাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নাইক্ষ্যংছড়ি বর্ডার গার্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির শিক্ষার্থী ইসমাম উদ্দিন ২০২২ সালে জাতীয় পর্যায়ে উপস্থিত বক্তব্য প্রতিযোগিতায় ১ম স্থান এবং ২০২৩ সালে বিভাগীয় পর্যায়ে কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ২য় স্থান অর্জন করেন।

এছাড়াও মো.সাজেদ হোসেন ২০২৩ সালে বিভাগীয় পর্যায়ে ১০০ মিটার দৌড় প্রতিযোগিতায় ৩য় স্থান ফলাফল অর্জন করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন