নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তে মিয়ানমারের ড্রোন ক্যামেরা

fec-image

বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তের কোনার পাড়ায় মিয়ানমারের ড্রোন ক্যামেরাকে কেন্দ্র করে তুমব্রু ও কোনারপাড়া গ্রামে ব্যাপক আলোচনা চলছে। বিষয়টি নিশ্চিত করেছেন ঘুমধুম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গির আজিজ।

চেয়ারম্যান জাহাঙ্গির আজিজ বলেন, সোমবার (৬ ফেব্রুয়ারী) সোয়া ৬ টার দিকে বাংলাদেশ- মিয়ানমার সীমান্তের ঘুমধুমের তুমব্রু কোনার পাড়ায় ১ টি ড্রোন ক্যামেরা উড়তে দেখেছে গ্রামবাসী।

তিনি আরও বলেন, সীমান্তের ৩৪ ও ৩৫ নম্বর সীমান্ত পিলারের মাঝামাঝি এলাকায় কোনার পাড়া হয়ে তুমব্রু বাজারের পাশ দিয়ে আবার ফিরে যায় মিয়ানমারের ওপারে। যে ক্যামেরা টি মিয়ানমারের তুমব্রু রাইট বিজিপি ক্যাম্প থেকে পাঠানো হয়।

এ ছাড়াও স্থানীয়রা জানান,  শূন্যরেখা থেকে বিতাড়িত রোহিঙ্গাদের অন্যত্র সরিয়ে নেয়ার ব্যাপারে পর্যবেক্ষণ করতে পাঠানো হয়। এটি প্রায় ৮/১০ মিনিট পর্যন্ত বাংলাদেশের অংশে প্রদক্ষিণ করে বলে দাবী করেন তারা।

স্থানীয় ও গোয়েন্দা সূত্র থেকে জানান হয় , আগামী মঙ্গলবার (৭ ফেব্রুয়ারী) মিয়ানমারের মংডু জেলার তুমব্রু লেপ্ট টাউনশীপ এলাকায় ২ নম্বর বিজিপি ব্যাটালিয়ন সদরের (মিয়ানমার) ক’জন ভিআইপি প্রতিনিধি সীমান্ত নিরাপত্তা বিষয় নিয়ে পর্যবেক্ষণে আসছেন বলে জানা যায়। তাই আগাম সংবাদ নিতে এ ড্রোন ক্যামেরা পাঠান মিয়ানমার।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন