নাইক্ষ্যংছড়ির দূর্গম রাঙাাঝিরি সীমান্ত থেকে অস্ত্রের মুখে দুই ব্যক্তি অপহরণ : ২ লক্ষ টাকা মুক্তিপণ দাবী

অপহরণ

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের ২ নং ওয়ার্ডের ২৮৩ নং ঈদগড় মৌজার রাঙাঝিরি সীমান্ত এলাকা থেকে গত ১১ আগস্ট রাত ১২.৩০ ঘটিকায় ১২-১৫ জনের একটি মুখোশধারী দল ওই এলাকার দুই ব্যবসায়ীকে অপহরণ করেছে বলে জানা গেছে ।

সোমবার রাত ১২.৩০ ঘটিকার সময় দাড়ি ও লম্বা পাঞ্জাবী পরিহিত ১২-১৫ জনের সশস্ত্র একটি মুখোশধারী সন্ত্রাসী গ্রুপ উপজেলার বাইশারী ইউনিয়নের ২নং ওয়ার্ডের ২৮৩ নং ঈদগড় মৌজার রাঙাঝিরি সীমান্ত এলাকায় মুখোশধারী ওই সন্ত্রাসীদল প্রবেশ করে প্রথমে আতংক সৃষ্টি করে ,পরে প্রায় ১০-১১ রাউন্ড গুলি ছোঁড়ার পর ওই এলাকা থেকে নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের ২নংওয়ার্ডের ২৮৩ নং ঈদগড় মৌজার রাঙাঝিরির মৃত আব্দুল হাকিমের পুত্র জালাল আহমদ প্রকাশ কালু (৩৬),বাইশারী ২নং ওয়ার্ডের বড়ইছড়ি গ্রামের কাদের বক্সের পুত্র আব্দুল কাদের (২৭)কে অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায় ।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, অপহরণ করে অপহ্নত ওই দুই ব্যক্তিকে লামার দিকে নিয়ে যায় বলে জানান ।
ওই ঘটনার পর ওই এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে । গত ১২ আগষ্ট বিকাল ৫ টার সময় অপহরণকৃত জালাল আহমদের ভাই আমিনুলকে ০১৮৩৭২৭১৮১১ মোবাইল নাম্বারে ফোন করে ২ লক্ষ টাকা মুক্তিপণ দাবী করে বলে আমিনুল জানান ।

বাইশারী ২ নং ওয়ার্ড় ঈদ গড় এর ইউপি সদস্য আবু তাহের বলেন,-অপহরণকারীরা অপরিচিত ও দাড়ি এবং পাঞ্জাবী পরিহিত ছিল বলে প্রত্যক্ষদর্শী থেকে জেনেছি । তবে এরা রোহিঙ্গা বিচ্ছিনতাবাদী দলের সদস্য হতে পারে বলে এলাকাবাসী সন্দেহ করছে বলে তিনি জানান ।

এই বিষয়ে ওই এলাকার ২৮৩ নং ঈদ গড় মৌজার হেডম্যান থোইাহ্লা মার্মা বলেন- এই মৌজাটিতে নিত্যদিন ডাকাতি,চাদাঁবাজি,অপহরণ লেগে আছে । গতরাতে (১১ আগষ্ট ) দুই ব্যক্তি অপহরণের পর ওই এলাকায় মানুষের মাঝে চরম ভীতি কাজ করছে । সম্প্রতি ওই এলাকার দূর্গম পাহাড়ে আরএসও ’র অপতৎপতা বৃদ্ধি পেয়েছে ।

এই বিষয়ে নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ ফরিদ হোসেন বলেন- সকালে (১২ আগষ্ট ) বাইশারী এলাকা থেকে অপহরণের খবর পেয়ে বাইশারীর পুলিশ তদন্ত কেন্দ্রের সহকারী পুলিশ পরিদর্শক ওমর ফারুকের নেতৃত্বে পুলিশ ফোর্স নিয়ে উদ্ধার অভিযানে প্রেরণ করি ।

বর্তমানে নাইক্ষ্যংছড়ি থানা,আলীক্ষং পুলিশ ফাড়ী ও বাইশারীর তদন্ত কেন্দ্রের পুলিশ নিয়ে অপহ্নতদের উদ্ধার অভিযান চলছে ।
এই খবর লেখা অবধি (১২ আগষ্ট সন্ধ্যা ৬ টার ভিতর ) অপহ্নত দুই জনের ভিতর কাউকে পাওয়া যায়নি ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন