নাইক্ষ্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি:
নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দীর্ঘ ৫০ বছরের ভোগ দখলীয় জমি দখলের পায়তারা করছেন। এ অভিযোগ তোলেছেন তারই ইউনিয়ন এলাকার ৪নং ওয়ার্ডের এক নাগরিক। এ ঘটনার প্রতিকার চেয়ে ভুক্তভোগী পরিবারের অভিযোগের পরিপ্রেক্ষিতে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বির্তকিত এ ঘটনায় বর্তমানে এলাকায় চলছে নানান গুঞ্জন আর সমালোচনা।

জানা গেছে, নাইক্ষ্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যন আবু সৈয়দ নির্বাচিত হওয়ার পর থেকে এলাকায় জমি দখলের একাধিক ঘটনার সাথে জড়িয়ে পড়েছেন। ইতিপূর্বে দক্ষিণ ছালামীপাড় এলাকার নুর হোসেনের জমি দখল সংক্রান্ত অপর একটি ঘটনা পুলিশের হাই কমান্ড তদন্ত করলেও সম্প্রতি অসহায় আরেক পরিবারের দীর্ঘ ৫০ বছরের ভোগ দখলীয় জমি জবর দখলের ঘটনায় এলাকায় আলোচনা-সমালোচনার ঝড় বইছে।

লিখিত অভিযোগের বিবরণে নুর আহামদ উল্লেখ করেছেন, তাঁর বাবা দীর্ঘ ৫০ বছর ধরে ২৭০নং নাইক্ষ্যংছড়ি মৌজার চাকঢালা চেয়ারম্যান পাড়া এলাকায় বসতবাড়ি নির্মাণ করে বেশ কিছু জায়গা-জমি ভোগ করে আসছিল। কিন্তু গত ১৭ জুলাই নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সৈয়দ ভাড়াটিয়া ৬/৭জন লোক নিয়ে তাঁর বসতবাড়ি পার্শ্ববর্তী ষাট শতক জমি জবর দখলের চেষ্টা চালায়। এ ঘটনায় তিনি বান্দরবান জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ থানায় লিখিত অভিযোগ করেছেন বলে জানান। তবে অভিযোগের পর থেকে চেয়ারম্যানের ভাড়াটিয়া লোকজন তাকে হামলার হুমকি দিচ্ছেন বলে দাবী করেন।

অভিযোগের সত্যতা নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি থানার দায়িত্বরত এসআই কাজী মোহাম্মদ সোলতান আহসান বলেন- অভিযোগ পাওয়ার পর পরই তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং উভয় পক্ষকে পুনরায় বৈঠকের জন্য বলা হয়েছে বলে তিনি জানান।

এ বিষয়ে নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু সৈয়দ এর ব্যবহৃত মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করেও তাঁর বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

তবে তাঁর ঘনিষ্ঠজনদের দাবী, চেয়ারম্যান ঐ জমি কিনেছেন। অবৈধ ভাবে জমি দখলের প্রশ্নই আসেনা বলে তারা জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন