নাইক্ষ্যংছড়ি সীমান্তে মাইন বিস্ফোরণে উড়ে গেল এক যুবকের পা

fec-image

বান্দরাবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা সদরের নিকুছড়ি সীমান্তে ল্যান্ডমাইন বিস্ফারণে উড়ে গেছে বাংলাদেশি যুবকের বাম পায়ের নিচের অংশ।

মঙ্গলবার (৪ এপ্রিল) মঙ্গলবার বিকালে ২টার দিকে এ ঘটনা ঘটে।

আহত যুবকের নাম মো. ছুরুত আলম(৪৮)। তিনি নাইক্ষ্যংছড়ি উপজেলার ৬নং ওয়ার্ডের চেরারকুল এলাকার বাচা মিয়ার ছেলে।

খবর পেয়ে স্থানীয়দের সহায়তায় আহত যুবককে উদ্ধার করে প্রথমে নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার হাসপাতালে পাঠানো হয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানান, নাইক্ষ্যংছড়ি উপজেলার মিয়ানমার সীমান্তের জামছড়ি এলাকায় ৪২ ও ৪৩ সীমান্ত পিলারের মধ্যবর্তী এলাকাগুলোতে অবৈধভাবে মিয়ানমার থেকে গরু আনতে যান নাইক্ষ্যংছড়ি উপজেলার কয়েকজন যুবক। এ সময় সীমান্তের কাঁটাতার ঘেঁষে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর পুঁতে রাখা স্থলমাইন বিস্ফোরণে এক বাংলাদেশি যুবকের বাম পায়ের নিচের অংশ উড়ে যায়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মা বলেন, তাকে কেউ বিষয়টি জানান নি। তবে ধারণা করা হয়, সে গরু চোর হতে পারে। নচেৎ সীমান্তের ওপারে কেন গেছে সে?

ঘটনার সত্যতা নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি নাইক্ষ্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যান নুরুল আবছার ইমন জানান, সীমান্তের শূন্যরেখায় মাইন বিস্ফোরণে বাংলাদেশি যুবকের পা উড়ে গেছে। আহত অবস্থায় তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নাইক্ষ্যংছড়ি, মাইন বিস্ফোরণ, সীমান্ত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন