নারীদের শরীর বেশি মূল্যবান; সেটা যত ঢাকা থাকবে, ততই ভালো: সালমান খান

fec-image

শুটিং সেটে সালমান খানের নিয়ম-কানুন নিয়ে গত কিছু দিন ধরে বলিউডে আলোচনা-সমালোচনা চলছে। পলক তিওয়ারি নামের এক অভিনেত্রী জানান যে, তিনি যখন সালমানের সঙ্গে ‘অন্তিম’ ছবিতে কাজ করেছিলেন, তখন দেখেছেন, নারীদের পোশাক নিয়ে সালমানের কড়া নির্দেশনা রয়েছে। সেটে প্রত্যেক নারী সদস্যকে গলা অব্দি ঢাকা পোশাক পরতে হতো। একই নিয়ম জারি ছিল সম্প্রতি মুক্তি পাওয়া ‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবির সেটেও।

‘আপ কি আদালত’ অনুষ্ঠানে অংশ নিয়ে ভাইজান বলেন, ‘যখন আপনি একটি শালীন ছবি বানান, তখন সেটি মানুষ পুরো পরিবারকে নিয়ে দেখে। এখানে কোনও দ্বিমুখিতা নেই। আমার মনে হয়, নারীদের শরীর বেশি মূল্যবান। সেটা যত ঢাকা থাকবে, ততই ভালো। এটা নারীদের কারণে না, পুরুষদের কারণে বলছি। পুরুষেরা যে নজরে নারীদের দেখে, আপনার বোন, স্ত্রী, মাকে দেখে, ওটা আমার ভালো লাগে না। সেজন্য আমি তাদেরকে এভাবে চলতে দিতে চাই না।’

অনুষ্ঠানে সালমান আরও জানান, তিনি যখন সিনেমা করেন, তখন খেয়াল রাখেন, সেখানে যেন এমন কোনও দৃশ্য না থাকে, যেটা দেখে তরুণেরা নারীর দিকে খারাপ নজরে তাকানোর উৎসাহ পায়।

কদিন আগে ওটিটি কনটেন্ট নিয়েও আপত্তি তুলেছিলেন সালমান। তার মতে, ওটিটি কনটেন্টগুলোতে শালীনতা নেই। এজন্য এখানেও সেন্সর প্রয়োজন। বিষয়টি নিয়ে ‘আপ কি আদালত’-এও ব্যাখ্যা দিয়েছেন ভাইজান। বলেছেন, ‘‘এই মাধ্যম নিয়ে অনেক সমস্যা আছে। আমার মতে, ওটিটিতেও সেন্সর থাকা প্রয়োজন। যেমন আমাদের কোনও অ্যাকশন দৃশ্যে যদি অতিরিক্ত কিছু হয়, তখন ছবির ওপর ‘এ’ সার্টিফিকেট চলে আসে। কিন্তু এখানে তো ‘অন্যরকম অ্যাকশন’ চলছে। অথচ কোনও সার্টিফিকেশন নেই!’’

উল্লেখ্য, সালমান অভিনীত নতুন ছবি মুক্তি পেয়েছে এই ঈদে। ‘কিসি কা ভাই কিসি কি জান’ নামের ছবিটি বক্স অফিসে মন্দের ভালো ব্যবসা করছে। এতে তার নায়িকা পূজা হেগড়ে।

সূত্র: হিন্দুস্তান টাইমস

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নারী, শরীর, সালমান খান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন