নেদারল্যান্ডসকে ৩০৯ রানের ব্যবধানে হারিয়ে ইতিহাস গড়ল অস্ট্রেলিয়া

fec-image

চলমান বিশ্বকাপেম ১৩তম আসরের ২৪তম ম্যাচে নেদারল্যান্ডসকে ৩০৯ রানের বিশাল ব্যবধানে হারায় অস্ট্রেলিয়া।

আগে ব্যাট করে ডেভিড ওয়ার্নার ও গ্লেন ম্যাক্সওয়েলের জোড়া সেঞ্চুরি আর স্টিভ স্মিথ ও মার্নাস লাবুশেনের জোড়া ফিফটিতে ভর করে ৮ উইকেটে ৩৯৯ রানের পাহাড় গড়ে অস্ট্রেলিয়া।

টার্গেট তাড়া করতে নেমে অ্যাডাম জাম্পার স্পিনে বিভ্রান্ত হয়ে ২১ ওভারে ৯০ রানেই অলআউট হয় নেদারল্যান্ড। ৩০৯ রানের রেকর্ড জয়ে ৩ ওভারে মাত্র ৮ রানে ৪ উইকেট শিকার করেন অ্যাডাম জাম্পা।

বুধবার ভারতের দিল্লির অরুন জেটলি ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে ২৮ রানে প্রথম উইকেট হারায় অস্ট্রেলিয়া।

এরপর ডেভিড ওয়ার্নারের সঙ্গে ১১৮ বলে ১৩২ রানের জুটি গড়েন স্টিভ স্মিথ। আগের তিন ম্যাচে ১৯, ০ ও ৭ রানে আউট হওয়া স্মিথ এদিন ফেরেন ৬৮ বলে ৯টি চার আর এক ছক্কায় ৭১ রান করে।

স্মিথ আউট হওয়ার পর মার্নাস লাবুশেনের সঙ্গে ৮৬ বলে ৮৪ রানের জুটি গড়েন ডেভিড ওয়ার্নার। ৪৭ বলে সাত চার আর ২ ছক্কায় ৬২ রান করে ফেরেন লাবুশেন। ১২ বলে মাত্র ১৪ রানে ফেরেন জশ ইনজিলস।

ইনিংসের শুরু থেকে ব্যাটিং তাণ্ডব চালিয়ে যাওয়া ওপেনার ডেভিড ওয়ার্নার ফেরেন দলীয় ২৬৭ রানে। তার আগে ৯৩ বলে ১১টি চার আর ৩ ছক্কায় করেন ১০৪ রান। চলতি বিশ্বকাপে এটা তার দ্বিতীয় সেঞ্চুরি। আগের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে করেন ১২৪ বলে ১৬৩ রান।

তবে বিশ্বকাপে শচীন টেন্ডুলকারের মতো যৌথভাবে ৬টি করে সেঞ্চুরি হাঁকিয়েছেন ওয়ার্নার। বিশ্বকাপে সবচেয়ে বেশি ৭টি সেঞ্চুরি করেছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

ইনিংস শেষ হওয়ার মাত্র ১১ ওভার আগে ছয় নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে রীতিমতো তাণ্ডব চালাতে থাকেন ম্যাক্সওয়েল। সপ্তম উইকেটে প্যাট কামিন্সের সঙ্গে মাত্র ৪৪ বলে ১০৩ রানের জুটি গড়েন ম্যাক্সওয়েল।

এই জুটিতেই ৪০ বলে সেঞ্চুরি করে বিশ্বকাপে বিশ্ব রেকর্ড গড়েন ম্যাক্সওয়েল। তিনি ৪৯.৩ ওভারে দলীয় ৩৯৩ রানে আউট হওয়ার আগে মাত্র ৪৪ বলে ৯টি চার আর ৮টি ছক্কায় ১০৬ রানের ঝলমলে ইনিংস খেলেন।

এদিন ম্যাক্সওয়েল (১০৬) ও ডেভিড ওয়ার্নারের (১০৪) জোড়া সেঞ্চুরি আর স্টিভ স্মিথ (৭১) ও মার্নাস লাবুশেনের জোড়া ফিফটিতে ভর করে নেদারল্যান্ডসের বিপক্ষে ৮ উইকেটে ৩৯৯ রানের পাহাড় গড়ে অস্ট্রেলিয়া।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া, নেদারল্যান্ডস, বিশ্বকাপ ক্রিকেট
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন