পরিবার পরিকল্পনা পদ্ধতি গ্রহণ ও বাল্য বিয়ে বন্ধে আরও সচেতন করতে হবে: বৃষ কেতু

রাঙামাটি প্রতিনিধি:

জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, পাহাড়ের তৃণমূল পর্যায়ের জনসাধারণকে পরিবার পরিকল্পনা পদ্ধতি গ্রহণ ও বাল্য বিয়ে বন্ধে আরও সচেতন করতে হবে।

পরিবার পরিকল্পনা কার্যক্রমের ব্যাপক প্রচার ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে রাঙ্গামাটিতে দুই দিনব্যাপী পরিবার পরিকল্পনা মেলার সমাপনী দিন বৃহস্পতিবার (১৫মার্চ) বিকেলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বৃষ কেতু আরও বলেন, এ দেশের ভৌগলিক আয়তনের চেয়ে লোকসংখ্যা দিন দিন বাড়ছে। এ সমস্যা সমাধানে পরিকল্পিত পরিবার গঠনে সচেতন বার্তাগুলো প্রচারে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

রাঙ্গামাটির কুমার সমিত রায় জিমনেশিয়াম মাঠে অনুষ্ঠিত মেলার উদ্দেশ্য জেলা ও পাহাড়ের তৃণমূল পর্যায়ে ছোট পরিবার ধারণা উন্মেষ, পুষ্টি, প্রসব পূর্বক সেবা, নিরাপদ মাতৃত্ব, নবজাতকের যত্ন ও প্রসবোত্তর সেবা নিশ্চিতকরণ।

জেলা সিভিল সার্জন ডা. শহীদ তালুকদারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মৎ সুমনী আক্তার, জেলা পরিবার কার্যালয়ের উপ-পরিচালক বেগম সাহান ওয়াজ।

পরে মেলার প্রথম ও সমাপনী দিনে আয়োজিত বিতর্ক ও কুইজ প্রতিযোগীতায় বিজয়ী ও মেলায় বিভিন্ন বিভাগের অংশগ্রহণকারী ১৮টি স্টলের মধ্যে থেকে বিভিন্ন প্রতিষ্ঠানকে পুরস্কার দেয়া হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন