পানছড়িতে বিজিবির গাড়িতে হামলা চালিয়ে আসামি ছিনতাই

fec-image

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলাতে বিজিবির গাড়িতে হামলা চালিয়ে ছিনিয়ে নিয়েছে দুই আসামি ও উদ্ধারকৃত সাড়ে বার লাখ টাকা। ছিনতাই করে নেয়া আসামির নাম রিংটু চাকমা (২৭) ও ধনরঞ্জন চাকমা (২৩)। তারা লোগাং ইউপির সীমানাপাড়ার প্রদীপ চাকমা ও সুমেন্তু চাকমার সন্তান।

পানছড়ি ব্যাটালিয়ন (৩ বিজিবি) জানায়, রবিবার (২৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে লোগাং বিজিবি ক্যাম্পের চেক পোস্টে ডিউটিরতরা একটি রেজিস্ট্রেশন বিহীন মোটর সাইকেলযোগে আসা দুই আরোহীকে সন্দেহজনক মনে হলে তাদের তল্লাশি করে। এসময় তাদের হেফাজতে থাকা একটি বস্তায় সাড়ে বারো লাখ টাকা পাওয়া যায়। এই টাকার উৎস ও মালিকানা সম্পর্কে তারা কোন তথ্য দিতে না পারায় তাদের আটক করা হয়। এসময় ১নং লোগাং ইউপির ৬নং ওয়ার্ডের সদস্য রিপন চাকমা, ২নং ওয়ার্ড সদস্য ও কার্বারি পূর্ণ জীবন চাকমা ও ৪নং ওয়ার্ড সদস্য সাহেব আলীর উপস্থিতিতে বস্তা খুলে টাকাগুলো গণনা করা হয় । যার জব্দ তালিকায় ইউপি সদস্য ও আসামীদ্বয় স্বাক্ষর করেছে।

সমুদয় অর্থ, মোটর সাইকেল, আটক আসামি, জব্দ তালিকা ও প্রতিটি টাকার নাম্বার সম্বলিত সিজার লিস্ট নিয়ে বিকাল আনুমানিক সাড়ে ৫টার দিকে পানছড়ি থানায় আসার পথে উপজেলার পূজগাং ব্রিজ এলাকায় কয়েকশ পুরুষ ও মহিলা লাঠিসোটা নিয়ে বিজিবির গাড়িতে হামলা চালায় । বিজিবির মানবিক আচরণে তারা শান্ত না হয়ে উগ্র আচরণের মাধ্যমে লাঠি দিয়ে মারধর করে কয়েক বিজিবি সদস্যকে আহত করে টাকা ও দুই আসামিকে ছিনিয়ে নেয়। উপস্থিত মহিলা ও পুরুষদের উগ্র আচরণ ও অতি নিকটে চলে আসায় বিজিবির সদস্যরা ধৈর্য ও প্রজ্ঞার সাথে পরিস্থিতি মোকাবেলা করে। পানছড়ি ব্যাটালিয়ন (৩ বিজিবির অধিনায়কের নেতৃত্বে টহল দল ঘটনাস্থলে পৌঁছে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৩ রাউন্ড ফাঁকা গুলি করে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আসামি, ছিনতাই, পানছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন