পানছড়িতে আ’লীগ ও বাঙ্গালী ছাত্র পরিষদের উদ্যোগে বিক্ষোভ মিছিল

BP

পানছড়ি প্রতিনিধি : 

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলায় অজ্ঞাতনামা সন্ত্রাসীদের গুলিতে কালানাল এলাকার রমজান আলী (৫৫) ও তার স্ত্রী আনোয়ারা বেগম (৪০) আহত হওয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ পানছড়ি উপজেলা শাখা। রবিবার বেলা দুইটার দিকে বাঙ্গালী ছাত্র পরিষদ পানছড়ি উপজেলা শাখার সভাপতি এরশাদ আলীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল শেষে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন মো: ইকবাল হোসেন, মঞ্জুরুল ইসলাম, মো: হেলাল উদ্দিন, কাউছার ও শফিকুল ইসলাম।

এ সময় বক্তারা অস্ত্রধারী উপজাতীয় সন্ত্রাসীদের গ্রেফতারের জোর দাবী জানানো হয়। শনিবার সন্ধ্যা সাত’টার দিকে উপজেলার মগপাড়া (হলধর পাড়া) এলাকায় নিজ ঘরে স্বামী-স্ত্রী দু’জনেই সন্ত্রাসী হামলার শিকার হন। এসময় তাদের দু’জনের হাঁটুর উপরে গুলি করা হয়।

অপর দিকে একই দিন বিকাল সাড়ে তিনটায় পানছড়ি উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী অঙ্গ সংগঠনের উদ্যোগে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এর নেতৃত্ব দেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো: বাহার মিয়া। বিক্ষোভ মিছিলটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মুক্তিযোদ্ধা স্কোয়ারে এক সমাবেশ করে।

যুবলীগ সাধারণ সম্পাদক নাজির মাহামুদের সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জয়নাথ দেব, যুগ্ন সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব, সাংগঠনিক সম্পাদক মো: আবু তাহের ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো: মনিরুজ্জামান।

বক্তারা এ সময় পানছড়ি ইউনিয়ন আওয়ামী লীগ সদস্য রমজান আলী ও তার স্ত্রীকে হত্যার উদ্দেশ্যে গুলি করে গুরুতর আহত করা এবং মানিকছড়ি উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি চিং সামং চৌধুরীকে গুলি করে হত্যা ও আওয়ামী লীগ সমর্থক মংসাথোয়াই মারমা ওরফে জাপানকে গুলি করে আহত করার তীব্র নিন্দা জানান। বক্তারা অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবী জানান।

এদিকে রমজান আলী ও তার স্ত্রী আনোয়ারাকে গুলি করে হত্যার ব্যাপারে রমজান আলীর ছেলে হাসান বাদী হয়ে পানছড়ি থানায় একটি মামলা দায়ের করেন। পানছড়ি থানার মামলা নং-০১ তারিখ ৭/১২/২০১৪ ইং। এতে দশ-বার জন উপজাতীয় অস্ত্রধারী সন্ত্রাসীকে আসামী করা হয়। পানছড়ি থানা অফিসার ইনচার্জ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন