পানছড়ির লিচুতলায় শতবর্ষী ওমেদ আলীর সংবর্ধনা

o ali pic

পানছড়ি প্রতিনিধি:
খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজলায় এক ব্যাতিক্রমী অনুষ্ঠানের আয়োজন করেছে ইসলামপুর যুব সমাজ। আর এই অনুষ্ঠানে যোগ দিতে অতিথি হয়ে সুদূর ঢাকা থেকে ছুটে আসেন বাংলাদেশ লেখক সমিতির সভাপতি রুহুল আমিন বাচ্চু। এতে সভাপতিত্ব করেন এলাকার বিশিষ্ট সমাজ সেবক মো: মতিউর রহমান। শুক্রবার সকাল ১০টায় পানছড়ির সবুজের অভয়ারণ্য হিসেবে খ্যাত হর্টিকালচার সেন্টারের লিচুতলায় বুড়োখোকাদের মিলনমেলা ও শতবর্ষী ওমেদ আলীর সংবর্ধনার ব্যানারে সুলতান মাহমুদ ও রেজাউল করিম রুবেলের সঞ্চালনার মধ্যে দিয়ে শুরু হয় অনুষ্ঠানের সূচনা পর্ব। অনুষ্ঠানের মধ্যেমনি ছিলেন একশত পয়ত্রিশ বছর বয়েসী ওমেদ আলী।

রঙিন কাগজে মোড়ানো দুটি পাকা কলার ছড়াকে রশিতে বেঁধে বাদুর ঝোলা করে ঝুলানো হয় লিচুর ডালে। ওমেদ আলীর হাতে ছড়া দু’টিতে মোড়ানো কাগজ ছিড়ে অনুষ্ঠানে শত করতালির মাধ্যমে এক ব্যাতিক্রমী কলা খাওয়ার মধ্যে দিয়ে চলতে থাকে অনুষ্ঠানের আলোচনা পর্ব। এ সময় স্বাগত বক্তব্য রাখেন মো: আবদুল কাদের। আ: মজিদ,  মুক্তিযোদ্ধা কমান্ডার মনিরুজ্জামান, মুক্তিযোদ্ধা শিশু মিয়া, মো: আবু তাহের, মো: আবদুল খালেক, মো: মোতালেব, মো: এরশাদসহ অনেক বুড়োখোকার উপস্থিতিতে অনুষ্ঠানটি হয়ে ওঠে প্রাণবন্ত।

অনুষ্ঠানের প্রধান অতিথি দৈনিক জনতার সাহিত্য সম্পাদক ও বাংলাদেশ লেখক সমিতির সভাপতি রুহুল আমিন বাচ্চু বলেন একচল্লিশ বছর চাকুরী জীবন শেষ করে এখন অবসরে আছি। তাই সুযোগ পেলেই ছুটি আসি সবুজের লীলাভূমিতে। বিশেষ করে খাগড়াছড়ির প্রাকৃতিক সৌন্দর্য্য সব সময় আমাকে হাতছানি দিয়ে ডাকে। প্রধান অতিথি শতবর্ষী ওমেদ আলী ও তার পরিবারের জন্য উপহার সামগ্রী তুলে দেয়া হয়। তাছাড়া অনুষ্ঠানে আগত অন্যান্য বুড়োখোকাদের ঔষধি গাছের চারা উপহার দেয়া হয়। এ সময় অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন ইউপি সদস্য শাহিদ মৃধা, সংবাদকর্মী শাহজাহান কবির সাজু। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে শুরু হয় কলা পাতায় খিচুড়ি ভোজন।  আবাল-বৃদ্ধ-বনিতাদের অংশগ্রহনে খিচুড়ি ভোজনের মধ্যে দিয়েই প্রাণবন্ত এই অনুষ্ঠানটির সমাপ্তি ঘটে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন