পার্বত্যাঞ্চলের মানুষকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করতে একমাত্র আ’লীগই উদ্যোগ নিয়েছে: দীপঙ্কর

Rangamati Pic-11-06-15-1

ফাতেমা জান্নাত মুমু:
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ও রাঙামাটি জেলা আওয়ামী লীগ সভাপতি দীপঙ্কর তালুকদার বলেছেন, পার্বত্যাঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কল্যাণে এবং তাদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে বর্তমান সরকার যে উদ্যোগ নিয়েছে তা অতীতে কেউ করেনি। তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামের সকল সম্প্রদায়ের মানুষকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করতে একমাত্র আওয়ামী লীগই একটি পরিবেশ গড়ে তুলেছে। পার্বত্য চট্টগ্রামে মেডিকেল কলেজ ও প্রযুক্তি বিশ্ব-বিদ্যালয় স্থাপন তার প্রমাণ।

তিনি বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যেভাবে এ অঞ্চলের মানুষের উন্নয়নের কথা চিন্তা করে এখানে পর্যায়ক্রমে সকল বিষয়ে কার্যকরী ভূমিকা গ্রহণ করছে তা অতীতে কোন সরকারই করেনি। উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগের হাতকে আরো শক্তিশালী করতে হবে।

বৃহস্পতিবার দুপুরে রাঙামাটির কাপ্তাই উপজেলার কে আর সি উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কে আর সি উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌ. মোছাব্বেরুল ইসলামের সভাপিতত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রকৌ. থোয়াই চিং মং মারমা, কে আর সির মহাব্যবস্থাপক (প্রশাসন) আনোয়ার হোসেন, রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মফিজুল হক, শ্রম বিষয়ক সম্পাদক মোঃ হানিফ, ১নং চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিপ্লব মারমা, কাপ্তাই সিবিএ সভাপতি তৌহিদ আল মাহমুদ চৌধুরী, কে আর সি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল আলম, কে আর সি প্রাথমিক শিক্ষার প্রধান শিক্ষক কামরুল হক আজাদ প্রমুখ।

দীপঙ্কর তালুকদার আরো বলেন, পার্বত্য এলাকার যে কোন সঙ্কটময় মুহুর্তে আওয়ামী লীগ জনগণের পাশে ছিল এবং থাকবে। তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন মিল কারখানা বিএনপি জামাত ক্ষমতায় এসে বন্ধ করে দিলেও আওয়ামী লীগ তা আবারো চালু করার উদ্যোগ নিয়েছে। খুব শীঘ্রই এখান বন্ধ কল কারখানাগুলো তাদের উৎপাদন কার্যক্রম শুরু করতে পারবে।

তিনি বলেন, বিএনপি-জামাত এদেশের শিক্ষা ব্যবস্থাকে ধংস করতে একের পর এক পেট্রোল বোমা নিক্ষেপ করে যে ধংসাত্মক কাজ চালিয়েছিল তা জনগণ রুখে দিয়েছে। তিনি বলেন, বিভিন্ন ষড়যন্ত্রের পরেও শিক্ষার্থীরা এবার পরীক্ষায় ভালো রেজাল্ট করেছে। দেশের বিরুদ্ধে বিভিন্ন ষড়যন্ত্র প্রতিহত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের হাতকে শক্তিশালী করার জন্য তিনি সকলকে আহবান জানান।

এসময় স্কুলের বিভিন্ন সমস্যা সমাধান করার আশ্বাস দেন সাবেক প্রতিমন্ত্রী দীপঙ্কর তালুকদার। আলোচনাসভা শেষে স্কুল প্রাঙ্গণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন