পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ

পার্বত্য চট্টগ্রামে পিসিএনপির মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

আজ ২১-০২-২০২৩ ইং তারিখ “মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস”দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ এর অঙ্গ সহযোগী সংগঠন পার্বত্য   চট্টগ্রাম ছাত্র পরিষদ ও পার্বত্য চট্টগ্রাম মহিলা পরিষদ।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদদের স্মরণে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করেন তিন পার্বত্য জেলা, উপজেলা, পৌরসভা, চট্টগ্রাম মহানগর, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও ঢাকা মহানগর।

চট্টগ্রাম মহানগরে পুষ্পমাল্য অর্পণ করা হয় চট্টগ্রাম মহানগর পিসিএনপির সভাপতি, অধ্যাপক মুজাহিদুল ইসলাম বাতেন, সাধারণ সম্পাদক অধ্যক্ষ এম এ আমিনের নেতৃত্বে এসময় উপস্থিত ছিলেন পিসিএনপির মহাসচিব মোঃ আলমগীর কবির, চট্টগ্রাম মহানগর পিসিএনপির সিনিয়র সহ-সভাপতি বিশিষ্ট ব্যাবসায়ী খোশাল খান সহ অন্যান্য নেতৃবৃন্দ।

ঢাকা মহানগরে পুষ্পমাল্য অর্পণ করা হয় কেন্দ্রীয় সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনির, সহ-সভাপতি শেখ আহমেদ রাজু,সহ-সভাপতি ও ঢাকা মহানগর সভাপতি আবদুল হামিদ রানা, সাধারণ সম্পাদক অধ্যাপক শাজাহান সাজুর নেতৃত্বে।

খাগড়াছড়ি জেলায় পুষ্পমাল্য অর্পণ করা হয় পিসিএনপির কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি ও খাগড়াছড়ি জেলা আহবায়ক কমিটির আহবায়ক অধ্যক্ষ আবু তাহের ও সদস্য সচিব এস এম মাসুম রানার নেতৃত্বে, এসময় উপস্থিত ছিলেন পিসিএনপির কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক মো. আবদুল মজিদ, পিসিসিপির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. আসাদ উল্লাহ, জেলা সভাপতি সুমন আহমেদ, সাধারণ সম্পাদক মো. ইব্রাহীম, মহিলা পরিষদের কেন্দ্রীয় সভাপতি সালমা আহমেদ মৌ, জেলা সভাপতি হাসিনা আকতার, সাধারণ সম্পাদক জোহরা খাতুন,সদর উপজেলা পিসিএনপির সভাপতি এরশাদ, পৌর সভাপতি মোঃ জসিম উদ্দিন সহ অসংখ্য নেতাকর্মী।

রাঙ্গামাটি জেলায় পুষ্পমাল্য অর্পণ করা হয় পিসিসিপির জেলা সভাপতি হাবিব আজমের নেতৃত্বে এসময় অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বান্দরবান জেলায় পুষ্পমাল্য অর্পণ করা হয় পিসিএনপির জেলা সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দীন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইকবাল মাহমুদ, দপ্তর সম্পাদক জালাল আহমেদ, পিসিসিপির জেলা সভাপতি আসিফ ইকবালের নেতৃত্বে।

আলীকদম উপজেলায় পুষ্পমাল্য অর্পণ করা হয় পিসিএনপির কেন্দ্রীয় সহ-সভাপতি, বান্দরবান জেলা কমিটির সভাপতি ও আলীকদম উপজেলা পরিষদের সম্মানিত উপজেলা চেয়ারম্যান জনাব আবুল কালামের নেতৃত্বে, এসময় শত-শত নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এছাড়াও বান্দরবান জেলা ও নাইক্ষ্যংছড়ি উপজেলায় ছাত্র পরিষদের পক্ষ থেকে শিক্ষা উপকরণ বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রাঙ্গামাটি বাঘাইছড়ি উপজেলায় পুষ্পমাল্য অর্পণ করা হয় পিসিএনপির স্থায়ী কমিটির সম্মানিত সদস্য ও বাঘাইছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জনাব আবদুল কাইয়ুমের নেতৃত্বে।

রামগড় উপজেলা ও পৌরসভায় পুষ্পমাল্য অর্পণ করা হয় পিসিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও খাগড়াছড়ি জেলা আহবায়ক কমিটির সদস্য মো. নিজাম উদ্দিন, উপজেলা পিসিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুর নবী,পৌর সভাপতি মোশাররফ হোসেনের নেতৃত্বে।

খাগড়াছড়ি মানিকছড়ি উপজেলায় পুষ্পমাল্য অর্পণ করা হয় পিসিএনপির খাগড়াছড়ি জেলা আহবায়ক কমিটির সদস্য মুকতাদির হোসেন, মানিকছড়ি উপজেলা পিসিএনপির সভাপতি সাহাব উদ্দিন, সাধারণ সম্পাদক মোঃ কায়সারের নেতৃত্বে।

লক্ষীছড়ি উপজেলায় পুষ্পমাল্য অর্পণ করা হয় পিসিএনপির উপজেলা সভাপতি মো. আব্বাসউদ্দীনের নেতৃত্বে।

গুইমারা উপজেলায় পুষ্পমাল্য অর্পণ করা হয় পিসিএনপির উপজেলা সভাপতি মো. আইয়ুব মেম্বারের নেতৃত্বে।

মাটিরাঙ্গা উপজেলা ও পৌরসভায় পুষ্পমাল্য অর্পণ করা হয় পিসিএনপির জেলা আহবায়ক অধ্যক্ষ আবু তাহের, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আনিসুজ্জামান ডালিম, কেন্দ্রীয় অর্থ সম্পাদক মো. লোকমান হোসাইন, মাটিরাঙ্গা উপজেলা ও পৌরসভার সভাপতি যথাক্রমে মোঃ জালাল ও ওসমান চিশতির নেতৃত্বে,

এ-সময় উপস্থিত ছিলেন পিসিএনপির কেন্দ্রীয় নেতা এস এম হেলাল, মো. রবিউল হোসেন সহ অসংখ্য নেতাকর্মী।

মহালছড়ি উপজেলায় পুষ্পমাল্য অর্পণ করা হয় পিসিএনপির কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক ও খাগড়াছড়ি জেলা আহবায়ক কমিটির সদস্য মো. শাহাদাত হোসেন, উপজেলা সভাপতি মো. বেলাল ও মাহবুবের নেতৃত্বে।

দীঘিনালা উপজেলায় পুষ্পমাল্য অর্পণ করা হয় পিসিএনপির উপজেলা সভাপতি মো. জাহিদ হোসেন ও সাধারণ সম্পাদক মোঃ মনসুর আলমের নেতৃত্বে।

পানছড়ি উপজেলায় পুষ্পমাল্য অর্পণ করা হয় পিসিএনপির সাধারণ সম্পাদক মো. মাসুদ রানা ও পিসিএনপি নেতা খোরশেদ আলমের নেতৃত্বে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পুষ্পমাল্য অর্পণ করা হয় পিসিসিপির চ বি সভাপতি ও সাধারণ সম্পাদক যথাক্রমে মো. আল-আমিন ও তারেকের নেতৃত্বে।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সুন্দরভাবে বাস্তবায়ন করায় পিসিএনপির চেয়ারম্যান কাজী মো. মজিবর রহমান ও মহাসচিব মো. আলমগীর কবির সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ও ধন্যবাদ জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উদযাপন, পার্বত্য চট্টগ্রাম, পিসিএনপির
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন