রাজস্থলীতে সেনাবাহিনীর উদ্যােগে মতবিনিময় সভা

fec-image

রাঙামাটি পার্বত্য জেলার কাপ্তাই জোনের জোন কমান্ডার এবং অটল ছাপ্পান্নর অধিনায়ক এর নির্দেশনায় রাজস্থলী সাব- জোন কমান্ডার এর তত্ত্বাবধানে রাজস্থলী উপজেলা পরিষদ হল রুমে রাজস্থলী উপজেলার বাস, ট্রাক ও সিএনজি মালিক সমিতির সদস্যদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সোমবার (১৩ জুন) সকাল ১১টায় রাজস্থলী উপজেলা পরিষদের হল রুমে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজস্থলী সাব জোন কমান্ডার। তিনি বলেন, বিগত দিন গুলোতে সশস্ত্র সন্ত্রাসী কর্তৃক বাস, ট্রাক ও সিএনজি ড্রাইভারদের উপর জুলুম নির্যাতন ও চাঁদা নেওয়া বৃদ্ধি পাওয়ায়, কাপ্তাই জোনের উদ্যোগে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।

তিনি আরও বলেন, বর্তমান অত্র এলাকায় সশস্ত্র সদস্যদের চলাচল বেড়ে যাওয়ায় কেউ আতঙ্কিত না হয়ে বাংলাদেশ সেনাবাহিনীর সহায়তা নিন। বাংলাদেশ সেনাবাহিনী প্রথম থেকেই পার্বত্য এলাকায় অনেক ঝুঁকি নিয়ে সফলতার সাথে কাজ করছে। এখানে পিছিয়ে পড়া নির্যাতিত জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে সেনাবাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আপনাদের সাহায্য নিয়ে আমরা একসাথে কাজ করতে চাই। দুর্গম এলাকার মানুষ যারা এখনো আধুনিকতার ছোয়া পায়নি তাদেরকে আমরা একবিংশ শতাব্দীতেই আধুনিকতার ছোয়া দিতে চাই। ভবিষ্যতে সকলের উন্নয়নের ধারা অব্যাহত থাকবে বলে তিনি জানান। এলাকার শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে সবাই কে ঐক্যবদ্ধ থাকতে হবে। কেন না পাহাড়ে সন্ত্রাসীরা মাথা উচু করে নিরীহ পাহাড়িদের অস্ত্রের মুখে জিম্মি করে চাঁদা আদায় করে। তাদের প্রতিহত করে শান্তি ফিরিয়ে আনতে হবে। না হলে এলাকায় শান্তি ফিরে আসবে না।

এছাড়াও পাড়া বা মহল্লায় কেউ কোন সশস্ত্র সন্ত্রাসী কর্তৃক চাঁদাবাজি, মারধোর, হত্যার হুমকির অথবা যে কোন নিরাপত্তা হুমকির সম্মুখীন হলে বাংলাদেশ সেনাবাহিনীর তড়িৎ সহায়তার জন্য ক্যাম্পের মোবাইল নম্বর যুক্ত লিফলেট সকলের মাঝে বিতরণ করেন।

উক্ত মত বিনিময় সভায় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, সাব-জোন কমান্ডার, রাজস্থলী, রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা, উপজেলা নির্বাহী অফিসার, শান্তনু কুমার দাশ থানা অফিসার ইনচার্জ জাকির হোসেনসহ বাস, ট্রাক ও সিএনজি মালিক সমিতির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: রাজস্থলী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন