শান্তি চুক্তির ২৬ বছর পূর্তি উদযাপন উপলক্ষে

পাহাড়ে দুস্থদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও শীতবস্ত্র বিতরণ করল ৩৮ বিজিবি

fec-image

শান্তি চুক্তি স্বাক্ষরের ২৬তম বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে উৎসবমুখর পরিবেশে বিভিন্ন কর্মসূচি পালন করেছে ৩৮-বিজিবি । প্রতি বছরের ন্যায় এ বছরও দিবসটি উৎসবমুখর পরিবেশে যথাযোগ্য মর্যাদা ও বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পালিত হয়।

শনিবার (২ ডিসেম্বর) বলীপাড়া ব্যাটালিয়ন (৩৮ বিজিবি) এর ব্যবস্থাপনায় অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল তৈমুর হাসান খাঁন, পিএসসির নেতৃত্বে স্থানীয় পাহাড়ি-বাঙালিদের সমন্বয়ে আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়।

পরে ১৫০ জন দুস্থদের মধ্যে চিকিৎসা সেবা প্রদানসহ ঔষধ সামগ্রী বিতরণ করা হয়। এছাড়াও অধিনায়ক কর্তৃক ২৫০টি পরিবারের মধ্যে শীতবস্ত্র ও মশারি বিতরণ করা হয়। অনুষ্ঠান শেষে কর্মসূচিতে অংশগ্রহণকারী সকলের মাঝে প্যাকেট খাবার সরবরাহ করা হয়।

বলীপাড়া ব্যাটালিয়ন (৩৮ বিজিবি) প্রতিষ্ঠালগ্ন হতে বাংলাদেশের সীমান্ত ও সার্বভৌমত্ব রক্ষা, দুর্গম পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা, পাহাড়ী-বাঙ্গালী সম্প্রীতি ও সম্পর্ক উন্নয়নসহ অভ্যন্তরীণ আইন-শৃঙ্খলা রক্ষা, অবৈধ অস্ত্র উদ্ধার, সন্ত্রাস দমন ও মাদক নির্মূলে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

বলীপাড়া ব্যাটালিয়ন (৩৮ বিজিবি) অধিনায়কের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্যাটালিয়নের কর্মকর্তাগণ, জুনিয়র কর্মকর্তা, অন্যান্য পদবীর সদস্যসহ এলাকার স্থানীয় চেয়ারম্যান, মেম্বার, হেডম্যান, কারবারি এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রসঙ্গত, আজ ২ ডিসেম্বর; ঐতিহাসিক শান্তিচুক্তি দিবস। আজ হতে ২৬ বছর পূর্বে ১৯৯৭ সালের ২রা ডিসেম্বর বাংলাদেশ আওয়ামী লীগ সরকার ও জনসংহতি সমিতির মধ্যে স্বাক্ষরিত হয় বহু প্রতিক্ষিত পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন