পাহাড়ে অবৈধ অস্ত্র উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে- আইজিপি একেএম. শহিদুল হক

Rangamati IGP pic01
স্টাফ রিপোর্টার :
পাহাড়ের সন্ত্রাসীদের হাতে থাকা অবৈধ অস্ত্র উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন, পুলিশ মহা-পরিদর্শক (আইজিপি) একেএম. শহিদুল হক। তিনি বলেন, বর্তমানে সারাদেশে সন্ত্রাস ও জঙ্গী আতঙ্ক বিরাজ করছে। তাঁর মধ্যে পার্বত্যাঞ্চলও রয়েছে। কারণ পাহাড়ে আনাচে-কানাচে জঙ্গী ও সন্ত্রাসীরা আস্তানা গড়ে তুলতে পারে । তাই পাহাড়ে পুলিশ, সেনাবাহিনী, বিজিবি ও আনসার বাহিনীর নজরদারি বৃদ্ধি করা হয়েছে। পাশাপাশি পার্বত্যাঞ্চলে সন্ত্রাস ও জঙ্গিবাদী কর্মকান্ডের বিরুদ্ধে সকল সম্প্রদায়ের জনসচেতনতা আন্দোলন গড়ে তুলতে হবে।

শুক্রবার সকালে শহরের পৌরসভা এলাকায় আড়াই কোটি টাকার ব্যয়ে নব নির্মিত পুলিশ ভবন উদ্বোধনকালে স্থানীয় গণমাধ্যমকর্মীদের পুলিশ আইজিপি একেএম শহিদুল হক এসব কথা বলেন।

এসময় পুলিশ চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি শফিকুল  ইসলাম, রাঙামাটি জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন ও পুলিশ সুপার মো. সাঈদ তারিকুল হাসানসহ পুলিশের ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশের মহা-পরিদর্শক একেএম শহিদুল হক আরও বলেন, বর্তমানে দেশে সন্ত্রাস ও জঙ্গীবাদী সংগঠনগুলো মাথাছাড়া দিয়ে উঠেছে। তাদের দাবিয়ে রেখেছে আইন শৃঙ্খলাবাহিনী ও পুলিশ। এর মধ্যে জঙ্গী গোষ্ঠীর অনেকেই অভিযানে গ্রেফতার হয়েছে। আবার কেউ কেউ এনকাউন্টারে মারা গেছে। কিন্তু সন্ত্রাস ও জঙ্গীদের তান্ডব কমে যায়নি। সন্ত্রাস ও জঙ্গীদের চিহ্নিত করতে সাধারণ মানুষকে এগিয়ে এসে পুলিশ ও আইন শৃঙ্খলাবাহিনীকে সহযোগিতা করার আহবান জানান তিনি।

সন্ধ্যা ৭টায় রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টেডিউটে স্থানীয় কমিউনিটি পুলিশের এক সমাবেশে  যোগদেন আইজিপি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন