সন্ত্রাসীদের চাঁদাবাজি বন্ধ না হলে পাহাড়ে উন্নয়ন কাজ বন্ধ করে দেয়া হবে- বীর বাহাদুর

Bandarban mp pic-22.7.2016
স্টাফ রিপোর্টার :
জনসংহতি সমিতি (জেএসএস)কে ইঙ্গিত করে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেছেন, পাহাড়ে সন্ত্রাসীদের চাঁদা দিতে হলে প্রয়োজনে সব ধরনের উন্নয়ন কাজ বন্ধ করে দেয়া হবে। যে এলাকাগুলোতে চাঁদাবাজি, সন্ত্রাসী কর্মকান্ড চলবে, সেখানে কোনো ধরনের উন্নয়ন করা হবে না। অস্ত্রধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে জনগণকেই প্রতিরোধ গড়ে তোলতে হবে। শুক্রবার বান্দরবানস্থ মন্ত্রীর বাসভবন মিলনায়তনে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি পাওয়ারট্রিলার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন।

পার্বত্য প্রতিমন্ত্রী আরো বলেন, যারা সাধারণ মানুষের ভাতের প্লেটে লাথি দিয়ে খাবার কেড়ে নিচ্ছে তাদের সাথে কিসের সম্পর্ক? তারা সন্ত্রাসী, তাদের আর কোনো পরিচয় নাই। চাঁদাবাজির টাকায় সন্ত্রাসীরা অস্ত্র কিনে সাধারণ মানুষকে জিম্মি করে রেখেছে। তারা গরীব-নিরীহ মানুষদের একটি পয়সাও সাহায্য করে না। আর চুপচাপ পাহাড়ী জনগোষ্ঠীরা সব অত্যাচার মেনে নিচ্ছে। গ্রাম-মহল্লায় প্রতিরোধ গড়ে তোলে সন্ত্রাসীদের এলাকা থেকে বিতাড়িত করতে হবে।

বান্দরবান পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল আজিজের সভাপতিত্বে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যসা প্রু, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি একেএম জাহাঙ্গীর, কুহালং ইউপি চেয়ারম্যান সানু প্রু মারমাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। নির্বাহী প্রকৌশলী আব্দুল আজিজ জানান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে কুহালং ইউনিয়নে ‘কৃষির উন্নয়নে কৃষক সমিতি’ কাছে ১২শ একর কৃষি জমি চাষাবাদের জন্য ৬ লক্ষ টাকা ব্যায়ে ৪টি পাওয়ারট্রিলার বিবতরণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন