‘পুষ্টিগুণ সমৃদ্ধ জনগোষ্ঠী উন্নত দেশ গঠনে ভূমিকা রাখবে’

fec-image

নানিয়ারচরে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির বার্ষিক কর্মপরিকল্পনা পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে পরিচালিত এনজিও সংস্থা লিডারশিপ টু এনসিওর এড্ইকুয়েট নিউট্রিশন (লীন) প্রকল্পের আয়োজনে এই সভা অনুষ্ঠিত হয়।

বুধবার (১৮ জানুয়ারি) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নানিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার মো. ফজলুর রহমান।

এ সময় নানিয়ারচর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নুর জামাল হাওলাদার, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, প্রকল্পের রাঙামাটি জেলা ব্যবস্থাপক হিতৈষী খীসা, নানিয়ারচর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নূয়েন খীসা ও কৃষি কর্মকর্তা মেসবাহ উদ্দিনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও স্টেক হোল্ডাররা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার বলেন, একটা দেশের গুরুত্বপূর্ণ বিষয়গুলোর মধ্যে একটি হলো পুষ্টি। সকল দপ্তরকেই পুষ্টি বিষয়ে নিজ নিজ জায়গা থেকে খেয়াল রাখতে হবে। পুষ্টিগুণ সমৃদ্ধ জনগোষ্ঠী উন্নত দেশ গঠনে ভূমিকা রাখবে।

উপজেলা সমন্বয়কারী রুনু চাকমার সঞ্চালনায় নানিয়ারচর উপজেলার বার্ষিক পুষ্টি সমন্বয় কমিটির ও কর্মপরিকল্পনা উপস্থাপন, ট্রাইবাল হেলথ, কমিউনিটি হেলথ, মাতৃত্বকালীন সেবা এবং পুষ্টিসহ বিভিন্ন বিষয়ে উন্মুক্ত আলোচনা করা হয়।

এছাড়াও উপস্থিত বক্তারা উপজেলা পুষ্টি সমম্বয় কমিটির কর্মপরিকল্পনার উপর বক্তব্য দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন