পেকুয়ার রাজাখালীতে তুচ্ছ ঘটনায় কেন্দ্রে করে দুই গ্রামবাসির মধে সংঘর্ষ: অঙ্গচ্ছেদ, গুলি, আটক ১

Pekua RAZAKALI Pic 19-04-2014(1)

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া:
 পেকুয়ায় তুচ্ছ ঘটনা নিয়ে কথা কাটাকাটি কে কেন্দ্র করে দুই গ্রামবাসির মধ্যে সংঘর্ষের ঘটনায় রেজাউল নামের এক ব্যক্তির হাত কেটে দেহ থেকে বিচ্ছিন্ন করে দিয়েছে প্রতিপক্ষের লোকজন। গতকাল ১৯ এপ্রিল সন্ধ্যা সাড়ে ৬ টা থেকে শুরু হয়ে রাত সাড়ে ১০ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত এ ঘটনা চলছিল। ঘটনাটি ঘটেছে পেকুয়া উপজেলার রাজাখালী ইউনিয়নের সুন্দরী পাড়া বরফমিলের দক্ষিণ পার্শ্বে ‘সুন্দরী পাড়া’ ও ‘বখশিয়াঘোনা’ দুই গ্রামবাসির মধ্যে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, বখশিয়াঘোনা এলাকার শের আলী বাপের বাড়ীর সদস্য রেজাউল করিম কালুর সাথে সুন্দরী পাড়া এলাকার আনসারুল ইসলাম টিপুর মধ্যে প্রথমে বাকবিতন্ডা হয়। পরে কালু বখশিয়া ঘোনার লোকজন নিয়ে সংঘবদ্ধ হয়ে সুন্দরী পাড়া এলাকায় হামলা চালায়। এতে দুই গ্রামবাসির মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। এসময় প্রতিপক্ষের লোকজন সুন্দরী পাড়ার মাছ ব্যবসায়ী ওয়াজেদ আলী (৩৫)‘র বাম হাত কিরিচ দিয়ে কেটে দেহ থেকে বিচ্ছিন্ন করে দেয় এবং মাথা ফাটিয়ে দেয়। পরে আহত অবস্থায় ওয়াজেদকে পেকুয়া সদর হাসপাতালে ভর্তি করলে অবস্থার অবনতি দেখে কর্তব্যরত চিকিৎসক তাকে চমেক হাসপাতালে প্রেরণ করে।

হাসপাতালে গিয়ে দেখা যায়, ওয়াজেদ আলীর বিচ্ছিন্ন বাম হাতের দুই আঙ্গুলে দুটি আংটি রয়ে গেছে। বিচ্ছিন্ন হাতটি দেখতেই উৎসুক জনতা হাসপাতালে ভীড় জমায়। এ ঘটনায় আরো ৫ ব্যক্তি আহত হয়েছে। তারা হলেন, সুন্দরী পাড়ার মোস্তাক মাঝি (৪২), আনছারুল ইসলাম টিপু (৩৫), বখশিয়া ঘোনার জাকের উল্লাহ (৩৫), সৈয়দ হোসেন (৪০) কে আহত করে বলে জানা গেছে। আহতদের সবাইকে পেকুয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় এলাকায় আতংক বিরাজ করছে। আহত ওয়াজেদ আলীর ভাই শাহাদাত জানান, বখশিয়া ঘোনার সন্ত্রাসী রেজাউল করিম কালু ও মধুর নেতৃত্বে অর্ধশতাধিক লোক অস্ত্রসস্ত্র নিয়ে তাদের এলাকায় হামলা চালিয়ে এলোপাতাড়ি কুপিয়ে ও গুলি করে লোকজনকে আহত করে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় মাছ ব্যবসায়ী আবু তৈয়ব জানান, দু’পক্ষের মধ্যে কমপক্ষে সংঘর্ষের সময় ৩০ রাউন্ড গুলি বিনিময় হয়েছে। আহত ওয়াজেদের স্ত্রী আমেনা বেগম জানান, বখশিয়া ঘোনার লোকজন প্রায়সময় তাদের উপর হামলা চালায়। সুন্দরী পাড়া এলাকার লোকজন একটু দুর্বল বলেই আমাদের উপর সবসময় হামলা চালায়। আমি আমার স্বামীর হাত কেটে নেয়ার ঘটনার বিচার দাবি করছি।

এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য আবদুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি ঘটনাস্থলে ছিলাম না তবে তুচ্ছ ঘটনা নিয়ে দুই পাড়ালিয়ার মধ্যে সংঘর্ষ বাঁধে বলে জানান তিনি। সর্বশেষ এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ দেশীয় তৈরী একটি অগ্নেয়াস্ত্র ও গুলি সহ বখশিয়াঘোনা এলাকার চেয়ারম্যান বাবুল বাহিনীর ক্যাডার রেজাউল করিমকে আটক করেছে বলে থানাসূত্র নিশ্চিত করেছে।

এ ব্যাপারে পেকুয়া থানার অফিসার ইনচার্জ হাবিবুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ঘটনার খবর পাওয়া মাত্র ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন