পেকুয়ায় জঙ্গল থেকে বস্তাবন্দি যুবক উদ্ধার

fec-image

কক্সবাজারের পেকুয়ার শিলখালীর গভীর জঙ্গল থেকে বস্তাবন্দি অবস্থায় মো.পারভেজ প্রকাশ ছোটন (১৯) নামের এক যুবককে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার ( ২০ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে পেকুয়া থানা পুলিশ বস্তাবন্দি অবস্থায় তাকে জঙ্গল থেকে উদ্ধার করে। সে শিলখালী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের দোকানপাড়া এলাকার শামসুল আলমের ছেলে।

এলাকাবাসী জানান, শামসুল আলমের ছেলে মো. পারভেজ প্রকাশ ছোটন শনিবার রাতে রহস্যজনকভাবে নিখোঁজ হয়। মঙ্গলবার ভোরে শিলখালী ইউনিয়নের তারাবুনিয়ার আগা নামক পাহাড়ি জঙ্গল এলাকায় জনৈক ফেরদৌসের বাগানে কয়েকজন কিশোর বয়সের ছেলে তাকে বস্তাবন্দি অবস্থায় দেখতে পেয়ে স্থানীয় ইউপি সদস্য আব্দুস ছমদ ও পুলিশকে খবর দেন।

খবর পেয়ে সকাল ১০টার দিকে পেকুয়া থানার একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে বস্তাবন্দি অবস্থায় উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়।

পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন মো. পারভেজ প্রকাশ ছোটন সাংবাদিকদের জানায়, গত ইউপি নির্বাচনে সে নৌকার পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেয়। এতে নির্বাচিত চেয়ারম্যান কামাল হোসেন তার ওপর ক্ষুদ্ধ। এ কারণে গত শনিবার চেয়ারম্যানের লোক হিসেবে পরিচিত স্থানীয় শহিদুল্লাহ ও মামুনসহ কয়েকজন তাকে ধরে নিয়ে মারধর করে জঙ্গলের ভেতরে তাকে বস্তাবন্দি করে ফেলে দিয়ে আসে। মঙ্গলবার কয়েকজন যুবক জঙ্গলের ভেতরে বস্তা দেখে কাছে গিয়ে মানুষের কান্নার শব্দ শুনে স্থানীয় ইউপি সদস্যকে খবর দেয়। মো. পারভেজ প্রকাশ ছোটন দাবি করেছে তাকে মেরে ফেলার উদ্দেশ্যে চেয়ারম্যানের লোকজন তাকে নিয়ে গিয়েছিল।

এ ব্যাপারে শীলখালী ইউপি চেয়ারম্যান কামাল হোসেন জানান, তিনি এখন এলাকায় নেই। এটি তার বিরুদ্ধে ষড়যন্ত্র, তিনি এ ব্যাপারে কিছুই জানেন না বলে জানান।

ইউপি সদস্য আব্দুস ছমদ জানান, যেখানে ওই যুবককে পাওয়া গেছে সেই এলাকাটিতে প্রতিনিয়ত বন্যহাতি থাকে। সেখানে এক রাতও কোনো লোক অক্ষত অবস্থায় থাকতে পারবে না।

এ ব্যাপারে পেকুয়া থানার অফিসার ইনচার্জ মো. ফরহাদ আলী জানান, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তদন্ত করে কিছু পাওয়া গেলে পরে জানাব

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উদ্ধার, জঙ্গল, পেকুয়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন