ফলোআপ

জবানবন্দি শেষে স্বজনদের সাথে ফিরলেন উদ্ধার ইউপিডিএফ’র ৩ নেতা

fec-image

আদালতে জবানবন্দি দিয়ে স্বজনদের সাথে ফিরে গেলেন উদ্ধার হওয়া ইউপিডিএফ প্রসীত সমর্থিত ৩ নেতা। তারা হলেন, ইউপিডিএফ প্রসীত গ্রুপের পানছড়ির সংগঠক নিতী দত্ত চাকমা, হরি কমল ত্রিপুরা ও মিলন ত্রিপুরা।

শুক্রবার (১৫ ডিসেম্বর) বিকালে পুলিশ উদ্ধারকৃতদের খাগড়াছড়ি চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করেন।

আদালত তাদের জবানবন্দি গ্রহণ করেন। এ সময় আদালত প্রাঙ্গণে তাদের পরিবারের সদস্যরা ভীড় করেন। ভাই, ছেলে ও স্বামীকে ফেরত পেয়ে আনন্দের অশ্রুপাত হয়েছেন অনেকের। উদ্ধার কাজে নিরাপত্তা বাহিনীর এমন অভিযানে স্বজনদের ফেরত পেয়ে কৃতজ্ঞতা জানান পরিবারের সদস্যরা।

অপহরণের তিন দিন পর বৃহস্পতিবার রাত ১২টার নিরাপত্তা বাহিনী খাগড়াছড়ির পানছড়ি উপজেলার লতিবান ইউনিয়নের তারাবনছড়া এলাকায় অভিযান চালিয়ে ৩ অপহৃতকে উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করেন।

সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী্ এক পর্যায়ে রাত ১২টার দিকে একটি জুম ঘরে হাত ও চোখ বাঁধা অবস্থায় অপহৃতদের উদ্ধার করতে সক্ষম হয়। নিরাপত্তা বাহিনীর উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

উল্লেখ, গত সোমবার (১১ ডিসেম্বর) রাত ১০টার দিকে খাগড়াছড়ি জেলার পানছড়ির দুর্গম সীমান্ত এলাকার পাহাড়ি জনপদ পুজগাং এর অনিলপাড়া এলাকায় প্রতিপক্ষের গুলিতে নিহত হন, ইউপিডিএফ প্রসীত গ্রুপের অঙ্গ-সহযোগী সংগঠন গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিপুল চাকমা, পিসিপির কেন্দ্রীয় সহ-সভাপতি সুনীল ত্রিপুরা, গণতান্ত্রিক যুব ফোরামের নেতা লিটন চাকমা ও ইউপিডিএফ সদস্য রুহিন বিকাশ ত্রিপুরা। এসময় সন্ত্রাসীরা আরো ৩ জনকে অপহরণ করে নিয়ে যায়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউপিডিএফ, উদ্ধার, খাগড়াছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন