পেকুয়ায় জমি দখলকে কেন্দ্র করে একই পরিবারের ৭ জনকে কুপিয়ে জখম

fec-image

কক্সবাজারের পেকুয়ায় পাঁচ শতক জমি দখল নিয়ে দুই সহোদরের মধ্যে দ্বন্দ্ব চরম আকার ধারণ করেছে। জোরপূর্বক জমিতে ধানের চারা রোপণ করায় পুলিশ গিয়ে বাধা দেয়। এতে ক্ষুব্ধ হয়ে একই পরিবারের মহিলাসহ ৭ জনকে কুপিয়ে ও পিটিয়ে জখম করেছে। শনিবার বিকেল ৩টার দিকে উপজেলার টইটং ইউনিয়নের সোনাইছড়ি কইড়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, ওই এলাকার আব্দুল অদুদ (৬৩), ছেলে আছাদুল ইসলাম মনির (৩০), মোর্শেদ (৩৩), তার ভাই জমির উদ্দিন(৪০), মিজানুর রহমান (৪৮), স্ত্রী মেহেরুন্নেছা (৪০) ও আরমান।

আহতদের পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে আছাদুল ইসলাম ও মেহেরুন্নেছাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী এরশাদ, হানিফ, তৌহিদ, খোকন, ডলি, এ্যানি ও রুজিনা আক্তার জানায়, পাঁচ শতক জমি নিয়ে ব্যাংকার আব্দুল অদুদ ও তার ছোট ভাই জয়নাল আবেদীনের মধ্যে বিরোধ রয়েছে। জয়নাল আবেদীন শ্রমিক দিয়ে ধানের চারা রোপন করার চেষ্টা চালায়। পুলিশ এসে কাজ করতে বারণ করে চলে যায়। পুলিশ আসায় ক্ষুব্ধ হয়ে জয়নাল আবেদীন, ছেলে আরাফাত, সাজ্জাদ, মো. হোসেনের ছেলে আজিম, আলমগীর, জাহাঙ্গীরসহ কয়েকজন লোক ধারালো কিরিচ নিয়ে অদুদের বাড়িতে হানা দেয়। এসময় নারীসহ সাতজনকে কুপিয়ে ও পিটিয়ে জখম করে।

আব্দুল অদুদ বলেন, জমি আমার। ছোট ভাই জয়নাল জোর করে দখল নেয়ার চেষ্টা করে। দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। জখমীদের অবরুদ্ধ করে রাখে। পুলিশ এসে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। জয়নাল আবেদীন জানায়, জমিতে কাজ করতে গেলে অদুদ গং বাধা দেয়। এ সময় উভয় পক্ষের মধ্যে হাতাহাতি ও মারপিটের ঘটনা ঘটেছে। আমাদের পক্ষের কয়েকজনও আহত হয়েছে।

পেকুয়া থানার ওসি সাইফুল ইসলাম মজুমদার জানায়, খবর পেয়ে পুলিশ পাঠিয়েছি। দুই ভাইয়ের মধ্য জমি নিয়ে দ্বন্দ্ব আছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কুপিয়ে জখম, জমি দখলকে, পেকুয়ায়
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন