পেকুয়ায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৪ জনকে অর্থদন্ড ও একজনকে একদিনের জেলহাজত

nl
নিজস্ব প্রতিনিধি:
পেকুয়ায় নির্বাচনী আচরণবিধি লংঙ্ঘনের দায়ে এক ব্যক্তিকে আটক করে পুলিশ। জানা যায়, রাত সাড়ে ৮ টায় ট্রাকে উঠে ধানের শীষ প্রতীকের মিছিল করার সময় সদর ইউনিয়নের চৌমুহনী ষ্টশন থেকে নেজাম উদ্দিন(২৮) নামের এক ব্যক্তিকে পেকুয়া থানার পুলিশ আটক করে। সে মেহেরনামা সৈকত পাড়া এলাকার আবদুল মোনাফের পুত্র।

পেকুয়া থানার ওসি জিয়া মো. মোস্তাফিজ ভুইয়া জানান, নির্বাচনী আচরণ বিধি লংঙ্ঘনের জন্য নির্বাচন কমিশন প্রদত্ত নীতিমালা অনুসারে নির্বাহী ম্যাজিষ্ট্রেষ্ট এক দিনের জন্য জেল হাজতে পাঠান।

এ ব্যাপারে নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেষ্ট মারুফুর রশিদ খাঁন নির্বাচনী আচরণ বিধি লংঙ্ঘনের দায়ে সাজার সত্যতা জানান।

অপর দিকে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে দেওয়ালে নির্বাচনী পোস্টার সাটাঁনোর ও নির্ধারিত সময়ের আগে শব্দযন্ত্র(মাইক) বাজানোর অপরাধে ৪ মেম্বার প্রার্থীকে অর্থ দন্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত।

উপজেলার বিভিন্ন ইউনিয়নে ভ্রাম্যমান আদালত ঝটিকা অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার কক্সবাজার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মো. মোজাম্মেল হক রাসেল।

পেকুয়া, টইটং, শীলখালী ইউনিয়নে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানে আচরন বিধি লঙ্ঘনের দায়ে প্রার্থীদের কাছ থেকে অর্থ দন্ড হিসেবে ৬ হাজার টাকা জরিমানা আদায় করেন। এতে নির্ধারিত সময়ের আগে মাইক বাজানোর অপরাধে একটি মাইক জব্দ করেন আদালত।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন