পেকুয়ায় বিএনপি-আ’লীগ সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত ১০, অর্ধশত রাউন্ড গুলিবর্ষণ

brush-canvas-texture-background-high-resolution-no6

এ.এম.জুবাইদ,পেকুয়া :
কক্সবাজারের পেকুয়ার রাজাখালী ইউনিয়ন বি এন পি- আ’লীগের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় আ’লীগের ক্যাডার বাহির্নীদের অর্ধশত রাউন্ড গুলিবর্ষণে এক শিশুগুলিবিদ্ধসহ ৯ জন ব্যাক্তি গুরুত্বর আহত হয়েছে। আহতদের পেকুয়া সদর হাসপাতাল সহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদূর্শীসূত্রে জানায় নিদলীয় নিরপক্ষ তত্বাবধায়ক সরকারের দাবীতে কেন্দ্রীয় ঘোষিত ৬০ ঘন্টা হরতালের প্রথমদিন ২৭ অক্টোবর সকাল ১১ টায় উপজেলার রাজাখালী ইউনিয়নের সবুজবাজারস্থ ইউনিয়ন বি এন পির কার্যালয়ের সামনে নেতাকর্মীরা অবস্থান নিয়ে হরতালের সমর্থনে পিকেটিং করে। এসময় রাজাখালী ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের মেম্বার ও ইউনিয়ন কৃষকলীগের সেক্রেটারী সাইফুল্লাহ মোটরসাইকেলযোগে বিএনপির দলীয় কার্যালয়ে সামনে দিয়ে যাওয়ার সময় বি এন পির নেতাকর্মীরা তাকে বাধা দিলে সাইফুল্লাহ ফিরে গিয়ে আ’লীগ নেতা স্থানীয় চেয়ারম্যান বাবুল সহ নেতাকর্মীদের নিয়ে বি এন পির অফিসে গিয়ে সসস্ত্র হামলা চালালে পথচারী এক শিশু সহ ৯ ব্যাক্তি গুলিবিদ্ধ হয়।

আহতরা হলেন ছোট শিশু মিন্টু, ইউনিয়ন যুবদল সভাপতি জাহাঙ্গীর, বি এন পি কর্মী আনসার, বাবুল, এনাম, নেজাম, ফোরকান, জমির, রিদুয়ান। পরে বি এন পির নেতাকর্মীরা সংগঠিত হয়ে সবুজবাজার এলাকায় আ’লীগ কর্মীদের উপর পাল্টা হামলা করলে জাকের নামে এক ব্যাক্তি আহত হয়। খবর পেয়ে পেকুয়া থানার ওসি মাঈনউদ্দিন আহম্মদ পুলিশ নিয়ে ঘটনাস্থল গিয়ে উভয় পক্ষ কে ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রেণে আনে। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে ৬০ ঘন্টা হরতালের প্রথম দিন উপজেলার বিভিন্ন ইউনিয়নে অপ্রীতিকর ঘটনাছাড়ায় পালিত হয়েছে।

এদিকে সকাল ৯ টায় সদর ইউনিয়নের সাকুরপাড় এলাকায় হরতালের সমর্থনে উপজেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আহাছান উল্লার নেতৃত্বে একটি মিছিল বের হয়। এছাড়াও সকাল থেকে এ পর্যন্ত পেকুয়ার প্রধান প্রধান সড়ক থেকে শুরু করে উপসড়কগুলোতে যানবাহন ছিল শূন্য পুরো পেকুয়ার প্রধান সড়ক উপসড়কগুলো ছিল রিক্সার দখলে। যাত্রীদের চরম ভোগান্তি হয়েছে।

এছাড়া ব্যাংক, বীমা অফিস, সরকারী আধাসরকারী বেসরকারী প্রতিষ্ঠান প্রায় বন্ধ ছিল। সরকারী অফিস ও ব্যাংকে চোখে পড়ার মত লেনদেন হয়নি গ্রাহক ছিল সীমিত। উপজেলার বিভিন্ন পয়েন্টে পুলিশ ও বিজিবি মোতায়ন করা হয়েছে। এ ব্যাপারে পেকুয়া থানার ওসি মাঈন উদ্দিন আহম্মদ এ প্রতিবেদক কে জানান, হরতাল কে কেন্দ্র করে রাজাখালী ইউনিয়নে আ’লীগ ও বিএনপির নেতাকর্মীর মধ্যে সংঘর্ষ হয়েছে। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বি এন পি জামায়াতের নৈরাজ্য ও নাশকতা ঠিকাতে পুলিশ সবসময় প্রস্তুত আছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন