পেকুয়ায় বিএনপি নেতাকর্মীদের ঘরে ঘরে পুলিশি তল্লাশি

nl
নিজস্ব প্রতিনিধি :
পেকুয়ায় বিএনপি নেতাকর্মীদের ঘরে ঘরে পুলিশি তল্লাশির নামে হয়রানি করছেন বলে অভিযোগ করেন পেকুয়া উপজেলা বিএনপির সভাপতি ও পেকুয়া সদর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ধানের শীষের প্রার্থী বাহাদুর শাহ।তিনি ২৪ মার্চ পেকুয়ার কর্মরত সাংবাদিকদেরকে এক বিবৃতির মাধ্যমে এ তথ্য জানান।

পেকুয়া বাজারে নৌকার মিছিলে ফাঁকা গুলির ঘটনায় থানায় পাল্টাপাল্টি অভিযোগ দিয়েছে আওয়ামীলীগ ও বিএনপি।

আবুল শামা নামের এক আওয়ামীলীগ কর্মী বাদী হয়ে উপজেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ইউসুফ রুবেল ও উপজেলা ছাত্রদলের সভাপতি কামরান জাদিদ মুকুটকে প্রধান আসমি করে ১৮ জনের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দায়ের করেছে।

অপরদিকে উপজেলা বিএনপির সভাপতি ও সদর ইউনিয়নের ধানের শীষ মার্কার প্রার্থী বাহাদুর শাহ পেকুয়া প্রেস ক্লাবে এক সাংবাদিক সম্মেলনে তার নেতাকর্মীদের বাসায় বাসায় পুলিশ হানা দিয়ে নেতাকর্মীদের হয়রানি করছে বলে পুলিশ প্রশাসনের বিরুদ্ধে পক্ষপাতমূলক আচরণ বন্ধের দাবি জানিয়েছেন। তিনি তার নেতা কর্মীদের অহেতুক হয়রানির প্রতিকার চেয়ে একটি আবেদন করেছেন বলেও জানিয়েছেন।

বাহাদুর শাহ জানান, ফাঁকা গুলির একটি নাটক সাজিয়ে বিএনপির নেতা-কর্মীদের পুলিশী হয়রানি করে ভোটারদের ভয়ভীতি দেখানোর জন্য তারা এ কাজটি করেছে।

এদিকে আওয়ামীলীগের কর্মীরা নৌকার মিছিলে ফাঁকা গুলির বিষয়ে জামায়াত শিবিরকে দায়ী করে থানায় অভিযোগ দায়ের করলেও সদর ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থী এডভোকেট কামাল হোসেন এ বিষয়ে কিছু জানেন না বলে সাংবাদিকদের জানান। ঘটনা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ঘটনার সময় আমি দক্ষিণ মেহেরনামা এলাকায় একটি পথসভায় ছিলাম। পরে শুনলাম আওয়ামীলীগের যারা মেম্বার প্রার্থী আছে তারা মিলে পেকুয়া বাজারে মিছিল করার সময় কে বা কারা ফাঁকা গুলি করেছে। আমি এখন ভোটের প্রচার নিয়ে ব্যস্ত। এসব বিষয় নিয়ে মাথা ঘামানোর সময় আমার নেই।

এ বিষয়ে পেকুয়া থানার (ওসি) অফিসার ইনচার্জ জিয়া মোহাম্মদ মোস্তাফিজ ভুইয়ার কাছে জানতে চাইলে তিনি জানান, ঘটনার পরপরই যারা মৌখিক অভিযোগ করেছিলেন তাদেরকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করে গুলাগুলির কোন সিমটম পাইনি, তবুও বিষয়টি থানায় একটি সাধারণ ডায়েরী করে তদন্ত করছি। এ বিষয়ে দুই দলের পক্ষ থেকে তার কাছে প্রতিকার চেয়ে অভিযোগ ও চিঠি দেয়া হয়েছে বলে জানান তিনি। 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন