মাদক, ইভটিজিংসহ বিভিন্ন অপরাধ প্রতিরোধে ছাত্রছাত্রীদের ভূমিকা রাখতে ওসির আহ্বান

ramu pic 24.03.16
রামু প্রতিনিধি :
রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রভাষ চন্দ্র ধর বলেছেন, মাদকের কারণে কক্সবাজার জেলাবাসীর সুনাম ক্ষুণ্ন হচ্ছে। গুটিকয়েক ইয়াবা ব্যবসায়ীর কারণে এমন সম্মানহানি কিছুতেই হতে দেয়া যাবে না। তাই মাদকের বিরুদ্ধে সর্বস্তরে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

তিনি বলেন, মাদক, ইভটিজিংসহ অপরাধমূলক কর্মকান্ড প্রতিরোধে ছাত্রছাত্রীদেরও ভূমিকা রাখতে হবে। কুমিল্লায় কলেজ ছাত্রী তনুকে ধর্ষণের পর নির্মম হত্যার মতো ঘটনা যেন আর না ঘটে। এখন নারীদের নিরাপত্তায় পুলিশ আরো বেশি সজাগ থাকবে। কেবল পুলিশ নয়, সর্বক্ষেত্রে নারীদের নিরাপত্তা দেয়া সব মানুষেিই দায়িত্ব।

বৃহষ্পতিবার (২৪ মার্চ) সকাল ১১ টায় রামুর ঐতিহ্যবাহি শিক্ষা প্রতিষ্ঠান আলহাজ্ব ফজল আম্বিয়া উচ্চ বিদ্যালয়ে মাদক, ইভটিজিং, অপহরণ, নারী নির্যাতনসহ অপরাধমূলক কর্মকান্ড বন্ধে রামু থানা আয়োজিত স্কুল ক্যাম্পেইনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাগো নারী উন্নয়ন সংস্থার পোগ্রাম কো-অর্ডিনেটর সুব্রত বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আলহাজ্ব ফজল আম্বিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমান উল্লাহ, রামু প্রেস ক্লাব সভাপতি নুরুল ইসলাম সেলিম, রামু থানার উপ-পরিদর্শক স্টালিন বড়ুয়া ও মোহাম্মদ বাবুল, রামু প্রেস ক্লাবের অর্থ সম্পাদক সোয়েব সাঈদ প্রমূখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ওসি প্রভাষ চন্দ্র ধর আরো বলেন, ছাত্রীদের উত্যক্ত করা হলে পুলিশ তাৎক্ষণিক ব্যবস্থা নেবে। এ জন্য বিদ্যালয়ের ছাত্রীদের পুলিশের ফোন নাম্বার এবং অভিযোগ করার জন্য ফরম দেয়া হচ্ছে।

বিভিন্ন বেসরকারি সংস্থার কর্মকর্তা, সাংবাদিক, বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা এসময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠান চলাকালে পুলিশ প্রশাসনের সৌজন্যে বিদ্যালয়ের ছাত্রীদের চকলেট বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন