পেকুয়ায় মৎস্য সপ্তাহ উপলক্ষে পোনা অবমুক্তকরণ

fec-image

‘নিরাপদ মাছে ভরব দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহে পেকুয়ায় মৎস্য পোনা অবমুক্ত করা হয়েছে।

রবিবার (২৪ জুলাই) সকাল ১০টায় জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজিত একটি র‌্যালি উপজেলা চত্বর থেকে বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

র‌্যালি শেষে উপজেলা হলরুমে উপজেলার মৎস্য মেরিন ফিশারিজ অফিসার শাহাদাত হোসেন এর সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী অফিসার পূর্বিতা চাকমার এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে স্বাগত বক্তব্যে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আনোয়ারুল আমিন।

উক্ত আলোচনা সভায় অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আজিজুল হক, উপজেলা কৃষি অফিসার তপন কুমার রায়, উপজেলা প্রাণিসম্পদ অফিসার আসাদুজ্জামান। এছাড়াও আওয়ামী মৎস্যজীবী লীগের নেতৃবৃন্দ ও বিভিন্ন ইউনিয়ন থেকে আগত মৎস্যজীবী, মাছ চাষী, মৎস্য ব্যবসায়ীসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

এসময় সফল ৩ জন মৎস্য চাষীকে পুরস্কার প্রদান করা হয়। আলোচনা সভা শেষে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উদযাপন উপলক্ষে উপজেলা পরিষদ সংলগ্ন পুকুরে বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্তকরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পেকুয়া, পোনা অবমুক্তকরণ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন