প্রতিবন্ধী মহিলাকে ঘর নির্মাণের জন্য আর্থিক অনুদান প্রদান করলো খাগড়াছড়ি সদর জোন

fec-image

বৃহস্পতিবার (০৩ অক্টোবর ২০১৯) সাজিয়া আক্তার সাজু, পিতাঃ আব্দুল সাত্তার মিমি, শালবন এডিসি হিল, সদর, খাগড়াছড়ি নামে একজন গরীব বাঙ্গালী প্রতিবন্ধী মহিলাকে ঘর নির্মাণের জন্য এককালীন আর্থিক অনুদান প্রদান করেছে খাগড়াছড়ি সদর জোন।

জানা যায়, উক্ত প্রতিবন্ধী মহিলা পরিবারের সকলকে নিয়ে সুষ্ঠুভাবে জীবন যাপনের নিমিত্তে ঘর নির্মাণ করার জন্য আর্থিক সংকটে ছিল। এমতাবস্থায় উক্ত মহিলা বিষয়টি জোন সদরে অবহিত করলে ঘর নির্মাণ বাবদ এককালীন আর্থিক অনুদান প্রদান করা হয়।

অনুদান প্রাপ্তিতে উক্ত শারীরিক প্রতিবন্ধী মহিলা খাগড়াছড়ি সদর জোনের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, অর্থের অভাবে আমি ঘর নির্মাণ করতে পারিনি। খাগড়াছড়ি সদর জোনের এই অনুদান প্রাপ্তিতে আমি একটি ঘর নির্মাণ করতে পারবো তাই অত্যন্ত আনন্দিত।

এ ব্যাপারে খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লে. কর্ণেল মোহাম্মদ আরাফাত হোসেন, পিএসসি এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, অন্ন, ব¯ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা মানুষের মৌলিক অধিকার। খাগড়াছড়ি জোন সদর এরই ধারাবাহিকতায় তার দায়িত্বপুর্ণ এলাকায় মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠা করার লক্ষ্যে নিয়মিত এরূপ অনুদান এবং সহায়তা প্রদান করে আসছে। এছাড়াও বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য অঞ্চলে দীর্ঘদিন যাবৎ সকল সম্প্রদায়ের মধ্যে স¤প্রীতির বন্ধনকে দৃঢ় করতে অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করে আসছে। ভবিষ্যতেও সদর জোন কর্তৃক এ ধরণের পদক্ষেপ গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অনুদান প্রদান, খাগড়াছড়ি সদর জোন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন